সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

আল আকসায় আযান বন্ধের প্রতিবাদ করা আমাদের ইমানি দায়িত্ব–হুছামুদ্দীন চৌধুরী



ডেস্ক রিপোর্ট::  বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ’র সভাপতি হযরত মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী বলেছেন, মুসলমানদের প্রথম কিবলাহ আল আকসায় আযান বন্ধ ও নিরীহ ফিলিস্তিনীদের উপর ইসরাইলি বাহিনীর ন্যক্কারজনক হামলার প্রতিবাদ করা আমাদের ইমানি দায়িত্ব। বায়তুল মুকাদ্দাসে আযান বন্ধের প্রতিবাদ মাত্র কয়েকটি দেশ করেছে। কিন্তু বিভিন্ন মুসলিম দেশ ঘুমিয়ে রয়েছে।

আমরা মুসলমান জাতি আমরা ঘুমিয়ে থাকতে পারি না। কিয়ামতের দিন জবাব দিতে হবে। আমাদের এই প্রতিবাদ হয়তো ইসরাইলিদের কাছে নাও পৌছাতে পারে কিন্তু আল্লাহর আরশে আযিমে পৌছে যেতে পারে। তিনি শিক্ষার্থীদরে উদ্দেশ্যে বলেন, যারা বৃত্তি গ্রহনের জন্য এসোছে তোমরা ভাগ্যবান।

আল্লাহর দ্বীন প্রতিষ্ঠা করতে প্রথমে আমাদের মধ্যে ইসলামী আদর্শের বাস্তবায়ন করতে হবে। নিজেকে প্রকৃত মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। এই বৃত্তি তোমাদের জন্য শেষ বৃত্তি নয়, জীবনে আরো বৃত্তি পাবে এবং নিজেকে এমনভাবে গড়ে তুলতে হবে যাতে মৃত্যুও পরীক্ষায় নবীর দীদার পেয়েও সেই পরীক্ষায় উত্তীর্ণ হবেন।

বৃত্তি শিক্ষার্থীদের উৎসাহিত, শিক্ষার প্রসার ও তাদের মধ্যে পারস্পারিক শিক্ষার প্রতিযোগিতা সৃষ্টি করা বৃত্তি প্রদানের উদ্দেশ্য।

তিনি বাংলাদেশ আনজুমানে মাদারিছে আরাবিয়ার উদ্যোগে আয়োজিত লতিফিয়া বৃত্তি বিতরণ ও সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন।

বৃহস্পতিবার সোবহানীঘাটস্থ হযরত শাহজালাল দারুচ্ছুন্নাহ ইয়াকুবিয়া কামিল মাদ্রাসার হল রুমে আয়োজিত বৃত্তি বিতরণ অনুষ্ঠানে বাংলাদেশ আনজুমানে মাদারিছে আরাবিয়া’র মহাসচিব হযরত মাওলানা কমরুদ্দীন চৌধুরী ফুলতলী এর সভাপতিত্বে ও মাদারিছের পরীক্ষা নিয়ন্ত্রক হযরত মাওলানা ছারওয়ারে জাহানের পরিচালনায় বক্তব্য রাখেন বাংলাদেশ আনজুমানে মাদারিছে আরাবিয়া’র সিনিয়র য্গ্মু মহাসচিব হযরত মাওলানা অধ্যক্ষ এ কে এম মনোওয়র আলী, সৎফুর কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আবু জাফর নোমান, বাংলাদেশ আনজুমানে মাদারিছে আরাবিয়া’র অর্থ সম্পাদক অধ্যক্ষ মাওলানা মঈনুল ইসলাম পারভেজ, হযরত শাহজালাল দারুচ্ছুন্নাহ ইয়াকুবিয়া কামিল মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা আবু ছালেহ মো: কতবুল আলম, বিশ^নাথ দাখিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা নুমান আহমদ, ্ইকড়ছই আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা ছমির উদ্দিন, সোনাতলা আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা হাফিজুর রহমান, মাদারিছে আরাবিয়া’র অফিস সম্পাদক মাওলানা জামাল উদ্দিন, গাজির পাড়া আলিম মাদ্রাসার শিক্ষক ছালেহ আহমেদ, সিলেট মহানগর তালামীযের সহ-সভাপতি মাহবুবুর রহমান ফরহাদ, অফিস সম্পাদক মারুফ আহমদ প্রমুখ। মুসলমানদের প্রথম কিবলাহ মসজিদে আল আকসায় আযান বন্ধ ও নিরীহ ফিলিস্তিনিদের উপর ইসরাইলি হামলার প্রতিবাদে বাদ জুময়া তালামীযে ইসলামিয়ার উদ্যোগে নগরীতে বিক্ষোভ মিছিল বের করা হবে।