শুক্রবার, ২০ এপ্রিল ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
ছাত্র সমাজের মধ্যে প্রকৃত আদর্শ বিলিয়ে দিতে হবে- মাহবুবুর রহমান ফরহাদ  » «   আবারো ত্রিভুবনে ১৩৯ যাত্রী নিয়ে রানওয়ে থেকে ছিটকে পড়ল মালয়েশিয়ার বিমান  » «   ১২ মাস ভিজিএফ’র চাল ও নগদ অর্থ বিতরণ করে প্রমাণ হয়েছে এ সরকার কৃষি বান্ধব  » «   লন্ডন সিলেট ফ্রেন্ডশীপ অর্গানাইজেশনের মুকিত কে সংবর্ধনা  » «   মৌলভীবাজারে বাবাকে কুপিয়ে হত্যা করলো ছেলে  » «   নগরী থেকে রবিউল ইসলাম নামের এক ব্যক্তি নিখোঁজ  » «   জ্ঞানের রাজ্যে ভ্রমণের জন্য তো কোনো পাসর্পোট ভিসা লাগেনা–প্রণবকান্তি দেব  » «   কৃষি জমি রক্ষার দাবীতে ফতেহপুরবাসীর প্রতিবাদ সভা  » «   ‘কোটা পদ্ধতি তুলে নেয়ার এখতিয়ার প্রধানমন্ত্রীর নেই’ –মির্জা ফখরুল  » «   ‘বঙ্গভূম’ অ্যালবামের মোড়ক উন্মোচন  » «  

ফেইসবুকে হাজার লাইক পেতে শিশুর সাথে বাবার এ কেমণ আচরণ?



আলজেরিয়ার এক বাবা তার বাচ্চা শিশুকে ১৫তলা ভবনের জানালা দিয়ে দুলানোর ছবি তুলেছেন যাতে করে তিনি ফেসবুকে ১ হাজার ‘লাইক’ পান।

গত সোমবার শেয়ার করা সে ছবিতে বাবা ক্যাপশন লিখেন, ‘১০০০ লাইক চাই, তা না হলে তাকে ফেলে দেব কিন্তু!’

বাবা যখন ফেসবুকে হাজার ‘লাইক’র কথা ভাবছিলেন, তখন বাচ্চাটির মুখে ভয় আর বিস্ময়ের অভিব্যক্তি। এই ছবি দেখে অনেক ফেসবুক ব্যবহারকারী বাবার বিরুদ্ধে শিশু নির্যাতনের অভিযোগ তোলেন।

তাদের মতে, বেশি ‘লাইক’ পাওয়ার আশায় শিশুটিকে ঝুকিপূর্ণ অবস্থায় ফেলে দেয়া হয়। কোনোভাবে ১৫তলা ওই ভবনটির জানালায় ছবি তোলার সময় হাত ফসকে গেলে শিশুটির নিশ্চিত মৃত্যু হতো।

সাম্প্রতিক সময়ে সেলফি তোলার সময় বা ছবি তোলার সময় প্রাণহানির ঘটনা অহরহই ঘটছে। অনেক প্রাপ্তবয়স্ক ব্যক্তিও হালকা জনপ্রিয়তার আশায় এরকম অস্বাভাবিক কাজ করেন।

 সূত্র: আমাদের কন্ঠ