বৃহস্পতিবার, ১৯ এপ্রিল ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
১২ মাস ভিজিএফ’র চাল ও নগদ অর্থ বিতরণ করে প্রমাণ হয়েছে এ সরকার কৃষি বান্ধব  » «   লন্ডন সিলেট ফ্রেন্ডশীপ অর্গানাইজেশনের মুকিত কে সংবর্ধনা  » «   মৌলভীবাজারে বাবাকে কুপিয়ে হত্যা করলো ছেলে  » «   নগরী থেকে রবিউল ইসলাম নামের এক ব্যক্তি নিখোঁজ  » «   জ্ঞানের রাজ্যে ভ্রমণের জন্য তো কোনো পাসর্পোট ভিসা লাগেনা–প্রণবকান্তি দেব  » «   কৃষি জমি রক্ষার দাবীতে ফতেহপুরবাসীর প্রতিবাদ সভা  » «   ‘কোটা পদ্ধতি তুলে নেয়ার এখতিয়ার প্রধানমন্ত্রীর নেই’ –মির্জা ফখরুল  » «   ‘বঙ্গভূম’ অ্যালবামের মোড়ক উন্মোচন  » «   আসিফা ধর্ষণ ও হত্যা নিয়ে সরব হলেন আলিয়া ভাট  » «   নূপুর বেতার ক্লাবের লোক উৎসব শুক্রবার  » «  

ধর্মীয় অনুভূতিতে আঘাত বা জঙ্গি কার্যক্রমের ভিডিও রাখবেনা ইউটিউব



তথ্য প্রযুক্তি ডেস্ক:: ইন্টারনেটে ধর্মীয় প্ররোচনা রুখতে এবার প্রশংসনীয় উদ্যোগ নিল ইউটিউব। ধর্মীয় অনুভূতিতে আঘাত লাগতে পারে অথবা জঙ্গি কার্যক্রমে উস্কানি দেবে, এমন ভিডিওর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হচ্ছে সংস্থার পক্ষ থেকে। জানা গিয়েছে, এ ধরনের কোনও পোস্ট আপলোড হলেই ইউটিউবের পক্ষ থেকে তা শনাক্ত করে মুছে ফেলা হবে।

ব্লগ পোস্টে বলা হয়েছে, সন্ত্রাসে উৎসাহ দেওয়া কোনও ভিডিও বা ধর্মীর অনুভূতিতে আঘাত দেওয়া ভিডিওর বিরুদ্ধে কঠোর অবস্থান নেবে গুগল। নীতিমালা মেনে এ ধরনের ভিডিও তৈরি করা হলেও তাতে সতর্কবার্তার পাশাপাশি অর্থ আয়ের কোনও সুযোগ থাকবে না। এছাড়া এই ধরনের ভিডিও দেখার জন্য কাউকে সুপারিশও করা হবে না সংস্থার তরফে।

জঙ্গি উস্কানিমূলক পোস্ট শনাক্ত করতে আরও বেশি প্রকৌশলী ও প্রযুক্তির সমন্বয় করবে গুগল। গুগলের কর্মকর্তা কেন্ট ওয়াকার বলেন, অন্যান্য প্রতিষ্ঠানের সঙ্গে মিলে অনেক দিন ধরেই নীতিমালা ভঙ্গকারী পোস্ট শনাক্ত ও মুছে ফেলতে কাজ করা হচ্ছে। তবে এখন বুঝতে পারছি আরও কাজ করতে হবে। নির্দিষ্ট অনলাইন বিজ্ঞাপন ব্যবহার করে সম্ভাব্য আইএস সদস্যদের কাছে পৌঁছবে তাঁরা এবং তাঁদের সন্ত্রাসবিরোধী ভিডিও দেখিয়ে সঠিক পথে ফেরানোর চেষ্টা করা হবে বলেও জানানো হয়েছে।