বুধবার, ২৪ জানুয়ারী ২০১৮ খ্রীষ্টাব্দ | ১১ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
নিসচা মহানগরের সভাপতি ইকবাল’র জন্মদিন পালন  » «   ফলিক খানের অর্থায়নে প্রধানমন্ত্রীর মিটানো নাম নতুন করে অঙ্কন  » «   গোলাপগঞ্জে যুবদলের ৩৯তম প্রতিষ্টা বার্ষিকী পালন  » «   বিএনপি নেতা এম কে আনোয়ারের মৃত্যুতে সিলেট সরকারি কলেজ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের শোক  » «   জগন্নাথপুরে টাকা দেয়া হলেও চাল দেয়া হয়নি  » «   জগন্নাথপুরে প্রতিপক্ষের হামলায় আহত ব্যবসায়ী মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে  » «   ২৬ নং ওয়ার্ড তালামীযের অভিষেক ও প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন  » «   সোশ্যাল মিডিয়ায় দুই নায়িকার মেকআপ রুমের ছবি ফাঁস!  » «   কমলগঞ্জে জাতীয় কন্যা শিশু দিবস পালিত  » «   জগন্নাথপুরে নুর আলীর খুনিদের ফাসির দাবিতে সোচ্চার এলাকাবাসী  » «  

ধর্মীয় অনুভূতিতে আঘাত বা জঙ্গি কার্যক্রমের ভিডিও রাখবেনা ইউটিউব



তথ্য প্রযুক্তি ডেস্ক:: ইন্টারনেটে ধর্মীয় প্ররোচনা রুখতে এবার প্রশংসনীয় উদ্যোগ নিল ইউটিউব। ধর্মীয় অনুভূতিতে আঘাত লাগতে পারে অথবা জঙ্গি কার্যক্রমে উস্কানি দেবে, এমন ভিডিওর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হচ্ছে সংস্থার পক্ষ থেকে। জানা গিয়েছে, এ ধরনের কোনও পোস্ট আপলোড হলেই ইউটিউবের পক্ষ থেকে তা শনাক্ত করে মুছে ফেলা হবে।

ব্লগ পোস্টে বলা হয়েছে, সন্ত্রাসে উৎসাহ দেওয়া কোনও ভিডিও বা ধর্মীর অনুভূতিতে আঘাত দেওয়া ভিডিওর বিরুদ্ধে কঠোর অবস্থান নেবে গুগল। নীতিমালা মেনে এ ধরনের ভিডিও তৈরি করা হলেও তাতে সতর্কবার্তার পাশাপাশি অর্থ আয়ের কোনও সুযোগ থাকবে না। এছাড়া এই ধরনের ভিডিও দেখার জন্য কাউকে সুপারিশও করা হবে না সংস্থার তরফে।

জঙ্গি উস্কানিমূলক পোস্ট শনাক্ত করতে আরও বেশি প্রকৌশলী ও প্রযুক্তির সমন্বয় করবে গুগল। গুগলের কর্মকর্তা কেন্ট ওয়াকার বলেন, অন্যান্য প্রতিষ্ঠানের সঙ্গে মিলে অনেক দিন ধরেই নীতিমালা ভঙ্গকারী পোস্ট শনাক্ত ও মুছে ফেলতে কাজ করা হচ্ছে। তবে এখন বুঝতে পারছি আরও কাজ করতে হবে। নির্দিষ্ট অনলাইন বিজ্ঞাপন ব্যবহার করে সম্ভাব্য আইএস সদস্যদের কাছে পৌঁছবে তাঁরা এবং তাঁদের সন্ত্রাসবিরোধী ভিডিও দেখিয়ে সঠিক পথে ফেরানোর চেষ্টা করা হবে বলেও জানানো হয়েছে।