মঙ্গলবার, ১৭ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
নৌকা বিজয়ী হলে সমাজে সম্প্রীতির বন্ধন দৃঢ় হয় : কামরান  » «   ধানের শীষের সমর্থনে নগরীর বিভিন্ন জায়গায় নির্বাচনী পথসভা  » «   সাইফুর রহমান ডিগ্রি কলেজের প্রিন্সিপালকে হাসপাতালে দেখতে ইমরান আহমদ এমপি  » «   ছাতকে নবনিযুক্ত প্রধান শিক্ষকদের বরণ  » «   নৌকার পক্ষে সিলেটে গণজোয়ার সৃষ্টি হয়েছে: সরওয়ান হোসেন  » «   প্রবাসে বাঙালী সংস্কৃতি ও দেশীয় পণ্যকে তুলে ধরার প্রয়াসে নিউইয়র্কের ব্রঙ্কসে ঈদ আনন্দমেলা  » «   দেশকে এগিয়ে নিতে শিক্ষার কোনো বিকল্প নেই: সামাদ চৌধুরী  » «   আরিফের গণসংযোগ: সুষ্ঠু, অবাধ নির্বাচন হলে জনগণ সত্যিকার নগর সেবককেই নির্বাচিত করবে  » «   স্বভাবে বিনয়ী কামরান কর্মে ফাটা কেষ্ট আরিফ !  » «   ইলিয়াস আলীর সন্ধান কামনায় ইলিয়াস মুক্তি যুব ও ছাত্র সংগ্রাম পরিষদের দোয়া মাহফিল  » «  

নারীরা বেশি পর্ণো দেখছে অনলাইনে



105তথ্য প্রযুক্তি ডেস্ক:: পুরুষদের চেয়ে নারীরা অনেক বেশি তাদের ফোন ব্যবহার করে অনলাইনে পর্নো দেখছে বলে জানিয়েছে, বিখ্যাত পর্নো সাইট পর্নোহাব।

পর্নোহাব জানিয়েছে, তাদের নারী ভিজিটরদের মধ্যে ৭১ শতাংশ স্মার্টফোনের মাধ্যমে সাইট ভিজিট করেছে এবং ১৬ শতাংশ ফোন বেশি ব্যবহার করেছে পুরুষদের তুলনায়।

প্রকাশিত তথ্যে বলা হয়েছে, পর্নো দেখায় নারী ভিজিটর স্মার্টফোন ও ট্যাবের মাধ্যমে ৮০ শতাংশ, যেখানে স্মার্টফোন ও ট্যাবের মাধ্যমে সাইটটির পুরুষ ভিজিটর ৬৯ শতাংশ।

নারী দিবস উপলক্ষে, নারী ভিজিটরদের প্রতি সম্মান জানিয়ে এ তথ্য প্রকাশ করেছে পর্নোহাব।

বার্ষিক এই রিভিউ প্রতিবেদনে সাইটটি জানিয়েছে, তাদের ২৬ শতাংশ ভিজিটর হচ্ছেন নারী। এর মধ্যে ৭১ শতাংশ নারী স্মার্টফোনে ভিডিও ক্লিপ দেখেছেন, ৮ শতাংশ ট্যাবলেট পিসিতে এবং ২১ শতাংশ ডেস্কটপ কম্পিউটারে দেখেছেন।

ডেস্কটপ বা ল্যাপটপে পুরুষদের তুলনায় নারীরা ৩৪ শতাংশ কম সময় পর্নো দেখেছে। তবে মোবাইলে ১৬ শতাংশ বেশি সময় এবং ট্যাবলেটে ১০ শতাংশ সময় বেশি দেখেছে।

এছাড়া পর্নোহাব তাদের গবেষণায় দেখেছে, ১৫-৩৪ বছর বয়সী প্রায় ৭৮ শতাংশ নারী মোবাইলে সাইট ভিজিট করেছে। বয়সের সঙ্গে বাড়ে ডেস্কটপ এবং ট্যাবলেট পিসি থেকে নারী ভিজিটর, ৫৫ বছরের বেশি নারীদের ৫০ শতাংশের কম মোবাইলে ভিজিট করেছে।

নারী এবং পুরুষ উভয়ের ক্ষেত্রে স্মার্টফোনে তরুণ ভিজিটর বাড়ছে। ৬৫ বা তার বেশি বছর বয়সী নারীদের মধ্যে ৪৯ শতাংশ ডেস্কটপ কম্পিউটারে, ৩৬ শতাংশ স্মার্টফোনে এবং ১৫ শতাংশ ট্যাবে ভিজিট করেছে।

অপারেটিং সিস্টেমের ক্ষেত্রে ৫৩ শতাংশ নারী অ্যান্ড্রয়েড ব্যবহারকারী এবং ৪৫ শতাংশ আইওএস ব্যবহারকারী।

পর্নোহাব জানিয়েছে, বিশ্বের বিভিন্ন দেশের নারী ভিজিটরদের মধ্যে মোবাইলের মাধ্যমে সবচেয়ে বেশি পর্নো দেখেছে দক্ষিণ আফ্রিকা (৯১ শতাংশ), এরপরে রয়েছে যুক্তরাষ্ট্র ৮৯ শতাংশ, তৃতীয় অবস্থানে যুক্তরাজ্য, পাকিস্তান ও ভারত ৮৬ শতাংশ।

তথ্যসূত্র: ডেইল মেইল