মঙ্গলবার, ২৩ জানুয়ারী ২০১৮ খ্রীষ্টাব্দ | ১০ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
নিসচা মহানগরের সভাপতি ইকবাল’র জন্মদিন পালন  » «   ফলিক খানের অর্থায়নে প্রধানমন্ত্রীর মিটানো নাম নতুন করে অঙ্কন  » «   গোলাপগঞ্জে যুবদলের ৩৯তম প্রতিষ্টা বার্ষিকী পালন  » «   বিএনপি নেতা এম কে আনোয়ারের মৃত্যুতে সিলেট সরকারি কলেজ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের শোক  » «   জগন্নাথপুরে টাকা দেয়া হলেও চাল দেয়া হয়নি  » «   জগন্নাথপুরে প্রতিপক্ষের হামলায় আহত ব্যবসায়ী মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে  » «   ২৬ নং ওয়ার্ড তালামীযের অভিষেক ও প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন  » «   সোশ্যাল মিডিয়ায় দুই নায়িকার মেকআপ রুমের ছবি ফাঁস!  » «   কমলগঞ্জে জাতীয় কন্যা শিশু দিবস পালিত  » «   জগন্নাথপুরে নুর আলীর খুনিদের ফাসির দাবিতে সোচ্চার এলাকাবাসী  » «  

নারীরা বেশি পর্ণো দেখছে অনলাইনে



105তথ্য প্রযুক্তি ডেস্ক:: পুরুষদের চেয়ে নারীরা অনেক বেশি তাদের ফোন ব্যবহার করে অনলাইনে পর্নো দেখছে বলে জানিয়েছে, বিখ্যাত পর্নো সাইট পর্নোহাব।

পর্নোহাব জানিয়েছে, তাদের নারী ভিজিটরদের মধ্যে ৭১ শতাংশ স্মার্টফোনের মাধ্যমে সাইট ভিজিট করেছে এবং ১৬ শতাংশ ফোন বেশি ব্যবহার করেছে পুরুষদের তুলনায়।

প্রকাশিত তথ্যে বলা হয়েছে, পর্নো দেখায় নারী ভিজিটর স্মার্টফোন ও ট্যাবের মাধ্যমে ৮০ শতাংশ, যেখানে স্মার্টফোন ও ট্যাবের মাধ্যমে সাইটটির পুরুষ ভিজিটর ৬৯ শতাংশ।

নারী দিবস উপলক্ষে, নারী ভিজিটরদের প্রতি সম্মান জানিয়ে এ তথ্য প্রকাশ করেছে পর্নোহাব।

বার্ষিক এই রিভিউ প্রতিবেদনে সাইটটি জানিয়েছে, তাদের ২৬ শতাংশ ভিজিটর হচ্ছেন নারী। এর মধ্যে ৭১ শতাংশ নারী স্মার্টফোনে ভিডিও ক্লিপ দেখেছেন, ৮ শতাংশ ট্যাবলেট পিসিতে এবং ২১ শতাংশ ডেস্কটপ কম্পিউটারে দেখেছেন।

ডেস্কটপ বা ল্যাপটপে পুরুষদের তুলনায় নারীরা ৩৪ শতাংশ কম সময় পর্নো দেখেছে। তবে মোবাইলে ১৬ শতাংশ বেশি সময় এবং ট্যাবলেটে ১০ শতাংশ সময় বেশি দেখেছে।

এছাড়া পর্নোহাব তাদের গবেষণায় দেখেছে, ১৫-৩৪ বছর বয়সী প্রায় ৭৮ শতাংশ নারী মোবাইলে সাইট ভিজিট করেছে। বয়সের সঙ্গে বাড়ে ডেস্কটপ এবং ট্যাবলেট পিসি থেকে নারী ভিজিটর, ৫৫ বছরের বেশি নারীদের ৫০ শতাংশের কম মোবাইলে ভিজিট করেছে।

নারী এবং পুরুষ উভয়ের ক্ষেত্রে স্মার্টফোনে তরুণ ভিজিটর বাড়ছে। ৬৫ বা তার বেশি বছর বয়সী নারীদের মধ্যে ৪৯ শতাংশ ডেস্কটপ কম্পিউটারে, ৩৬ শতাংশ স্মার্টফোনে এবং ১৫ শতাংশ ট্যাবে ভিজিট করেছে।

অপারেটিং সিস্টেমের ক্ষেত্রে ৫৩ শতাংশ নারী অ্যান্ড্রয়েড ব্যবহারকারী এবং ৪৫ শতাংশ আইওএস ব্যবহারকারী।

পর্নোহাব জানিয়েছে, বিশ্বের বিভিন্ন দেশের নারী ভিজিটরদের মধ্যে মোবাইলের মাধ্যমে সবচেয়ে বেশি পর্নো দেখেছে দক্ষিণ আফ্রিকা (৯১ শতাংশ), এরপরে রয়েছে যুক্তরাষ্ট্র ৮৯ শতাংশ, তৃতীয় অবস্থানে যুক্তরাজ্য, পাকিস্তান ও ভারত ৮৬ শতাংশ।

তথ্যসূত্র: ডেইল মেইল