শুক্রবার, ২০ এপ্রিল ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
সরকারি কর্মকর্তাদের প্রশিক্ষনের মাধ্যমে দক্ষ হতে হবে-নাজমানারা খানুম  » «   কমলগঞ্জে কালবৈশাখি ঝড়ে অর্ধশতাধিক ঘর আংশিক বিধ্বস্ত  » «   ধর্মপাশায় একটি পাগলা কুকুরের কামড়ে ১৫জন আহত  » «   সিলেটে কর্মশালা: দায়িত্বশীল সাংবাদিকতা অপরিহার্য  » «   ছাত্র সমাজের মধ্যে প্রকৃত আদর্শ বিলিয়ে দিতে হবে- মাহবুবুর রহমান ফরহাদ  » «   আবারো ত্রিভুবনে ১৩৯ যাত্রী নিয়ে রানওয়ে থেকে ছিটকে পড়ল মালয়েশিয়ার বিমান  » «   ১২ মাস ভিজিএফ’র চাল ও নগদ অর্থ বিতরণ করে প্রমাণ হয়েছে এ সরকার কৃষি বান্ধব  » «   লন্ডন সিলেট ফ্রেন্ডশীপ অর্গানাইজেশনের মুকিত কে সংবর্ধনা  » «   মৌলভীবাজারে বাবাকে কুপিয়ে হত্যা করলো ছেলে  » «   নগরী থেকে রবিউল ইসলাম নামের এক ব্যক্তি নিখোঁজ  » «  

ইয়াহুর দিন শেষ, আসছে আলটাবা



yahooতথ্য প্রযুক্তি ডেস্ক:: মালিকানা পরিবর্তনের কারণে নাম বদলে যাচ্ছে বিশ্বের বৃহৎ টেক জায়ান্ট ইয়াহু ইনকরপোরেশনের। এর নতুন নাম হতে যাচ্ছে ‘আলটাবা ইনকরপোরেশন’। সোমবার ইয়াহুর পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

ইয়াহু জানিয়েছে, ভেরাইজন কমিউনিকেশন ইনকরপোরেশনের কাছে বিক্রি প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর প্রতিষ্ঠানটি নতুন নামে পরিচিত হবে। মালিকানা হস্তান্তরের পর ইয়াহুর বর্তমান প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মারিশা মায়ের এবং আরও পাঁচ পরিচালক পরিচালনা বোর্ড থেকে পদত্যাগ করবেন। তারা চলে যাওয়ার পর বাকি পরিচালকরা আলটাবাকে পরিচালনা করবেন।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, ইয়াহুর পক্ষ থেকে সোমবার যুক্তরাষ্ট্রের সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে একটি রেগুলেটরি ফাইল জমা দেওয়া হয়।

এতে ইয়াহুর নাম পরিবর্তন করে আলটাবা ইনকরপোরেশন রাখার কথা বলা হয়। এছাড়া সোমবার থেকে প্রতিষ্ঠানটির পরিচালনা বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন এরিক ব্রান্ড।

প্রসঙ্গত, গত বছরের জুলাই মাসে ৪৮৩ কোটি ডলারের বিনিময়ে ভেরাইজনের কাছে ডিজিটাল বিজ্ঞাপন, ই-মেইল এবং মিডিয়া সম্পদসহ মূল ইন্টারনেট ব্যবসা বিক্রি করে দিতে সম্মত হয় ইয়াহু। তবে ওই বছরই ইয়াহু দুটি বড় ধরনের হ্যাকিংয়ের শিকার হওয়ায় ভেরাইজন বিনিময় মূল্যে বড় ধরনের ছাড় দাবি করে।

ওই হ্যাকিংয়ের একটি ঘটনায় ৫০ কোটি গ্রাহকের অ্যাকাউন্ট এবং আরেকটি ঘটনায় একশ’ কোটিরও বেশি গ্রাহকের অ্যাকাউন্টের তথ্য ফাঁস হয়ে যায়।