বৃহস্পতিবার, ১৯ এপ্রিল ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
১২ মাস ভিজিএফ’র চাল ও নগদ অর্থ বিতরণ করে প্রমাণ হয়েছে এ সরকার কৃষি বান্ধব  » «   লন্ডন সিলেট ফ্রেন্ডশীপ অর্গানাইজেশনের মুকিত কে সংবর্ধনা  » «   মৌলভীবাজারে বাবাকে কুপিয়ে হত্যা করলো ছেলে  » «   নগরী থেকে রবিউল ইসলাম নামের এক ব্যক্তি নিখোঁজ  » «   জ্ঞানের রাজ্যে ভ্রমণের জন্য তো কোনো পাসর্পোট ভিসা লাগেনা–প্রণবকান্তি দেব  » «   কৃষি জমি রক্ষার দাবীতে ফতেহপুরবাসীর প্রতিবাদ সভা  » «   ‘কোটা পদ্ধতি তুলে নেয়ার এখতিয়ার প্রধানমন্ত্রীর নেই’ –মির্জা ফখরুল  » «   ‘বঙ্গভূম’ অ্যালবামের মোড়ক উন্মোচন  » «   আসিফা ধর্ষণ ও হত্যা নিয়ে সরব হলেন আলিয়া ভাট  » «   নূপুর বেতার ক্লাবের লোক উৎসব শুক্রবার  » «  

অত্যাধুনিক মিসাইল উৎক্ষেপন করলো বাংলাদেশ সেনাবাহিনী



mejil-navytestingডেস্ক নিউজ:: আধুনিকায়নের ধারায় বাংলাদেশ সেনাবাহিনীতে সংযোজিত এফএম-৯০ এয়ার ডিফেন্স মিসাইলের টেস্ট ফায়ারিং অনুষ্ঠিত হয়েছে। এ্যাডহক এয়ার ডিফেন্স মিসাইল রেজিমেন্ট আর্টিলারির ব্যবস্থাপনায় আজ কক্সবাজারের নিদানিয়া এডি ফায়ারিং রেঞ্জে এ টেস্ট অনুষ্ঠিত হয়। সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক প্রধান অতিথি হিসাবে এ টেস্ট ফায়ারিং প্রত্যক্ষ করেন।

এ সময় সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। এফএম-৯০ মিসাইল বর্তমান সময়কার একটি অত্যাধুনিক বিমান বিধ্বংসী সমরাস্ত্র, যা বাংলাদেশ সেনাবাহিনীর বিমান প্রতিরক্ষা ব্যবস্থাকে আরও শক্তিশালী করবে।

এ ক্ষেপনাস্ত্র সকল প্রকার বিমান, ড্রোন এবং এুুজ মিসাইলকে ভূপাতিত করতে সক্ষম। এটি প্রতিকূল আবহাওয়ার মধ্যেও দিন ও রাত্রিতে সমানভাবে কার্যক্রর। এ মিসাইল বড় আকারের রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ স্থাপনার আকাশ প্রতিরক্ষা প্রদানে সেনাবাহিনীর সক্ষমতাকে এক নতুন উচ্চতায় উন্নীত করেছে।