মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

দ্য ডিউক অব এডিনবার্গস ইন্টারন্যাশনাল এ্যাওয়ার্ড ফাউন্ডেশন বাংলাদেশ এবং মেট্রোপলিটন ইউনিভার্সিটির মধ্যে চুক্তি স্বাক্ষর



group-picমেট্রোপলিটন ইউনিভার্সিটি এবং দ্য ডিউক অব এডিনবার্গস ইন্টারন্যাশনাল এ্যাওয়ার্ড ফাউন্ডেশন বাংলাদেশ-এর মধ্যে একটি চুক্তি আজ ২৯শে নভেম্বর স্বাক্ষরিত হয়। নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন বিশ্বাবদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. সালেহ উদ্দিন এবং দ্য ডিউক অব এডিনবার্গস ইন্টারন্যাশনাল এ্যাওয়ার্ড ফাউন্ডেশন বাংলাদেশ-এর কান্ট্রি ডিরেক্টর অধ্যাপক ড. মোহাম্মদ শরিফুল হুদা।

এ উপলক্ষে আজ বিশ্ববিদ্যালয় মিলনায়তনে ‘এ্যাওয়ার্ড লিডার ট্রেইনিং’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় রিসোর্স পারসন হিসেবে প্রবন্ধ উপস্থাপন করেন কান্ট্রি ডিরেক্টর অধ্যাপক ড. মোহাম্মদ শরিফুল হুদা এবং শুভেচ্ছা বক্তব্য রাখেন মেট্রোপলিটন ইউনিভার্সিটির রেজিস্ট্রার মুহাম্মদ ফজলুর রব তানভীর।

এই চুক্তির ফলে দ্য ডিউক অব এডিনবার্গস ইন্টারন্যাশনাল এ্যাওয়ার্ড ফাউন্ডেশন বাংলাদেশ এবং মেট্রোপলিটন ইউনিভার্সিটি যৌথভাবে তরুণ শিক্ষার্থীদের শুপ্ত প্রতিভার বিকাশ, সার্বিক উন্নয়নের জন্য সুযোগ প্রদান, অবসর কার্যক্রম এবং স্বেচ্ছায় সেবা প্রদান করে যার মাধ্যমে তারা সমাজে প্রতিষ্ঠা লাভের পাশাপাশি বিভিন্ন প্রতিকূল পরিবেশ নিজেকে মানিয়ে চলার স্পৃহা প্রদান কার্যক্রমে কাজ করবে।

উক্ত কর্মশালার সার্বিক দায়িত্বে ছিলেন দ্য ডিউক অব এডিনবার্গস ইন্টারন্যাশনাল এ্যাওয়ার্ড ফাউন্ডেশন বাংলাদেশ-এর সহকারী ব্যবস্থাপক (প্রোগ্রাম) মো. খালিদ শাহরিয়ার, নির্বাহী (প্রোগ্রাম) এ. কে. এম রেজওয়ানুল কবির এবং মেট্রোপলিটন ইউনিভার্সিটির ইইই বিভাগের সিনিয়র প্রভাষক নওশাদ আহমদ চৌধুরী। কর্মশালায় মেট্রোপলিটন ইউনিভার্সিটি, আনন্দ নিকেতন এবং রাইজ স্কুলের মোট ১২ জন শিক্ষক অংশ গ্রহণ করেন।-প্রেস বিজ্ঞপ্তি