মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

মিয়ানমারে গণহত্যার বন্ধের দাবীতে জালালাবাদ থানা উলামা পরিষদের বিক্ষোভ মিছিল



dsc_0845জালালাবাদ থানা উলামা পরিষদের উদ্যোগে মিয়ানমারের আখাইন অঙ্গ রাজ্যের রোহিঙ্গা মুসলিম গণহত্যা, নির্যাতনের প্রতিবাদে ও গণহত্যা বন্ধে জাতিসংঘের হস্তক্ষেপ কামনা করে এবং রোহিঙ্গা মুসলিমদের প্রাণ রক্ষায় বাংলাদেশের সীমান্ত খুলে দেয়ার দাবীতে গত ২৮ নভেম্বর সোমবার বিকেলে সিলেট সদর উপজেলার টুকেরবাজার এক বিক্ষোভ মিছিল বের হয়।

জালালাবাদ থানা উলামা পরিষদের সভাপতি মুফতি আবুল খায়ের এর সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক কাজী জুনাইয়েদ আহমদের পরিচালনায় বিক্ষোভ মিছিল শেষে পথ সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন পরিষদের সহ-সভাপতি মুফতি মফিজুর রহমান, হাফিজ আশিকুর রহমান, মাওলানা গোলাম রব্বানী, মাওলানা আব্দুল মান্নান জালালাবাদী, সাধারণ সম্পাদক মাওলানা আমিরুল হক, সাংগঠনিক সম্পাদক মাওলানা জাহেদ আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা নিজাম উদ্দিন, মাওলানা আলাউদ্দিন, সহ সাংগঠনিক সম্পাদক মাওলানা কামাল উদ্দিন, টুকেরগাঁও জামে মসজিদের ইমাম মাওলানা জসিম উদ্দিন, মাওলানা আছলাম রহমানী, লোকমান আহমদ, ফয়সল আহমদ, হাফিজ আব্দুল মালিক, কারী মাওলানা নুরুল ইসলাম, মাষ্টার হাবীবুর রহমান তালুকদার, মাওলানা কামরুল ইসলাম, কারী মাওলানা খায়রুল ইসলাম, মাওলানা বিলাল আহমদ, মাওলানা ফখরুল ইসলাম, হাফিজ ইমামুল হক, আকমল হোসেন প্রমুখ।
পথ সভায় বক্তারা বলেন, মিয়ানমারের সরকার ও বৌদ্ধ ধর্মাবলম্বীরা পরিকল্পিত ভাবে রোহিঙ্গা মুসলমানদের উপর যে ভাবে হামলা চালিয়ে অসহায় নারী-পুরুষ, শিশুদের হত্যা ও ঘরবাড়ী পুড়িয়ে দিচ্ছে তা অমানবিক। এই বর্বরোচিত গণহত্যা বন্ধে জাতিসংঘের প্রতি আহবান জানান। বাংলাদেশ মুসিলম দেশ হিসেবে রোহিঙ্গা মুসলমানের সহযোগিতা করার জন্য সরকারের প্রতি আহবান জানান। বিজ্ঞপ্তি