বুধবার, ২১ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

সিলেট পরিবহণ সমাবেশে ফলিক ও জাকারিয়া বাহিনীর নেতৃত্বে গাড়ী ভাংচুর



dsc_0698-copyসিলেটে পরিবহন সম্মেলন চলাকালে ১৫টি গাড়ী ভাংচুরের ঘটনা ঘটেছে। বুধবার নগরীর হুমায়ূন রশিদ চত্তরে দুপুর সাড়ে ১২টায় এ ঘটনা ঘটে। জানা যায়, সিলেট জেলা সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের ৬ দফা দাবীতে সমাবেশ চলাকালে সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সেলিম আহমদ ফলিক নেতৃত্বে তার বাহীনি বাস, কার, লাইটেজ, সিএনজি, অটোরিক্সা সহ প্রায় ১৫টি গাড়ি ভাংচুর করে। নগরীর হুমায়ূন রশিদ চত্ত্বরের চারপাশে তখন চরম আতঙ্ক- উত্তেজনা বিরাজ করে, জনসাধারণ ছুটাছুটি করতে দেখা যায়। এসময় অ্যাম্বুলেন্স যোগে আগত রুগীদের গাড়ীও ভাংচুর করে ফলিক বাহিনী।
সিলেট জেলা অটোরিক্সা সি.এন.জি শ্রমিক ইউনিয়ন রেজি নং ৭০৭ এর সভাপতি জাকারিয়া আহমদের উপস্থিতিতে এ ঘটনা ঘটে। ধারণা করা হয় ফলিক বাহিনীর সাথে জাকারিয়া বাহিনীও একত্রিত হয়ে এ অনাকাঙ্খিত ঘটনা ঘটায়।
স্কুল-কলেজের শিক্ষার্থী, রুগী ও সাধারণ জনগণের উক্ত ঘটনা তীব্র প্রতিবাদ জানালেও প্রশাসন এ ব্যাপারে নীরব ভূমিকা পালন করছে। পুলিশ পরিবহণ শ্রমিকদের বাধা না দিয়ে স্কুল-কলেজের শিক্ষার্থী, রুগী ও সাধারণ জনগণের প্রতিবাদের মুখে বাধা সৃষ্টি করছে।

ধর্মঘট চলাকালে সৃষ্ঠি হচ্ছে জনদূভোগ, ভাংচুর হচ্ছে গাড়ি কিন্তু তিনি নিজেই হাত  নেড়ে গাড়ি চড়ে সম্শেলনে আসলেন। প্রশ্ন এখন জনস্বার্থে এই অবরোধ না কি নিজ ফায়দা হাসিলের জন্য এই অবরোধ জনমনে প্রশ্ন? ফলিকের কাছে ….