রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
চারখাই ত্রিমুখে ‘শহীদ নাহিদ চত্বর’র উদ্বোধন করলেন শিক্ষামন্ত্রী  » «   কমলগঞ্জের ধলই চা বাগানে মস্তকবিহিন নারীর লাশ উদ্ধার  » «   ওসমানীনগরে বাস চাপায় নিহত ২ : আহত ২  » «   হাউজিং এস্টেট এসোসিয়েশনের ৫০ বছর পূতি উপলক্ষে প্রথম সভা অনুষ্ঠিত  » «   জগন্নাথপুর পৌর পয়েন্টে ট্রাফিক চত্বর জরুরী  » «   সাধারণ শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে ক্লাস বর্জন ও মানববন্ধন পালিত  » «   সিলেটের চেঙ্গেরখাল নদীসহ বিভিন্ন নদ-নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধ করার দাবিতে প্রতিবাদ বন্ধন  » «   ইরানের সামরিক কুচকাওয়াজে হামলায় ৮ সেনা নিহত  » «   সন্ত্রাসী হামলায় আহত এসপিআই শিক্ষার্থী নাঈম  » «   ইসলামী আন্দোলন বাংলাদেশ কোতোয়ালী থানার প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত  » «  

দুর্নীতিতে এগিয়ে সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল



untitled-1-copy

স্টাফ রিপোর্টার: সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল বৃহওর সিলেটের সকল শ্রেনী-পেশার মানুষের চিকিৎসা সেবার একমাএ সরকারী স্বাস্থ্য সেবা কেন্দ্র। সিলেট জেলার অসুস্থ গরীব-দুঃখী মানুষের

এটাই শেষ আশ্রয় স্থল। ওসমানী হাসপাতালে সিলেট জেলার নানা প্রান্ত থেকে মানুষ আসে চিকিৎসা নিতে, অথচ রোগীদের এবং তাদের স্বজনদের এখানে এসে বিভিন্ন ধরণের সমস্যা ও হয়রানির শিকার হতে হয়।

সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে সিট খালি থাকলেও রোগীকে নিচে আশ্রয় নিতে হয়। কিন্তু টাকা দিলে সিট পাওয়া এবং তড়িৎ গতিতে চিকিৎসা পাওয়া যায়।
সরজমিনে ৩ তলার ১১ নাম্বার ওয়ার্ডে গিয়ে দেখা যায়, রোগীদের আত্মচিৎকার। ডাক্তার এবং নার্সদের অবহেলার মধ্য দিয়েই চলছে তাদের চিকিৎসা যা প্রায় প্রতিটি ওয়ার্ডে একই অবস্হা ।
পাশেই খালি সিট পড়ে রয়েছে, কিন্তু গরীব রোগীদের কপালে তা জুটছেনা। এছাড়া ডাক্তার নার্স ও ওয়ার্ড বয়, আয়াদের দুরব্যবহারতো আছেই । তাদের অন্যায়ের প্রতিবাদ করলে তারা কর্মবিরতি দিয়ে রোগীদের ভোগান্তির মধ্যে ফেলে ।

তবে দু’তিন জন রোগীর সাথে কথা বলে জানতে পারলাম, হাসপাতালের ওয়ার্ড বয়কে ১০০০/৫০০ টাকা দিতে পারলে পাওয়া যাবে সিট। আরো কয়েক জন রোগীর সাথে কথা বলে জানা যায়, এই সব ওয়ার্ড বয় এরাই নাকি এখানে ডাক্তারদের থেকেও বড়। এদের কথা মতই রোগীদের চলতে হয়।

তাই আমরা মাননীয় স্বাস্থ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি, এছাড়া সিলেটের সন্তান মাননীয় অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত এমপির দৃষ্টি আকর্ষণ করছি, আপনাদের কাছে আমাদের অনুরোধ দুর্নীতিবাজদের হাত থেকে বাচান সিলেটের গরীব মানুষদের চিকিৎসার শেষ আশ্রয়স্হল ।

সাংবাদিক-মিডিয়া কর্মী ও প্রশাসিক কর্মকর্তা সহ সর্বস্তরের দৃষ্টি আর্কষন ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানাচ্ছি।