বুধবার, ২১ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

সিলেটে হিন্দু-মুসল্লিদের সংঘর্ষ, মহিলা কাউন্সিলর গুলিবিদ্ধ, আহত ৩০, গ্রেফতার ২০



clash-pic-01স্টাফ রিপোর্টার : সিলেট নগরীর মধুশহীদে ইসকন মন্দিরে হিন্দু- মুসর্ল্লিদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।  নামাজের সময় মসজিদের পার্শ্ববর্তী ইসকন মন্দির থেকে উচ্চস্বরে গান-বাজনা ও বাদ্যযন্ত্র বাজানোর অভিযোগে শুক্রবার জুম্মার পর মুসল্লিরা ক্ষিপ্ত হয়ে মন্দিরে হামলা চালান।  হামলায় প্রায় বিশজন আহত হওয়ার খবর পাওযা গেছে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনার চেষ্টা করে। পুলিশের গুলিতে সিলেট সিটি করপোরেশনের সাবেক নারী কাউন্সিলর জেবুন্নাহার শিরিনসহ প্রায় ৩০ জন আহত হন। ঘটনাস্থল থেকে পুলিশ অন্তত ২০ জনকে আটক করে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়- শুক্রবার জুম্মার নামাজের সময় মধুশহীদ জামে মসজিদের বিপরীতে ইসকন মন্দিরে ‘ভক্তবেদান্ত ন্যাশনাল স্টুডেন্টস কম্পিটিশন’ এর বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতা চলছিল। মন্দিরের ভেতর থেকে তখন উচ্চস্বরে গান-বাজনা ও বাদ্যযন্ত্রের আওয়াজ আসছিল। এতে ক্ষিপ্ত হয়ে ওঠেন মুসল্লিরা।

IMG_1551IMG_1516জুম্মার নামাজের পর মসজিদের মুসল্লিরা সীমানা প্রাচীরের বাইরে থেকে ইসকন মন্দির লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ শুরু করেন। এসময় তারা রাস্তার উপর নির্মিত ইসকনের একটি গেইট ও পার্শ্ববর্তী একটি ডেন্টাল ক্লিনিক ভাঙচুর করেন। খবর পেয়ে পুলিশ গিয়ে গুলি ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বিষয়ে কথা বলতে মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার মোহাম্মদ রহমত উল্লাহ বলেন পরিস্থিতি এখন শান্ত রয়েছে।