রবিবার, ১৯ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
বাঙালি জাতির প্রাণপুরুষ বঙ্গবন্ধু- অ্যাড. লুৎফুর রহমান  » «   ঘরে ফেরার আন্দোলনে ১৬৬ ফিলিস্তিনি নিহত  » «   কফি আনানের জীবনাবসান  » «   ভারতের কাছে হেরে স্বপ্ন ভঙ্গ মেয়েদের  » «   ন্যায় বিচার প্রতিষ্ঠাই হবে প্রশাসনের মূল লক্ষ্য–ড. মোঃ গোলাম মর্তুজা মজুমদার  » «   ফেঞ্চুগঞ্জে মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের কমিটি অনুমোদন  » «   খালেদা জিয়ার মুক্তি ছাড়া কোনো নির্বাচনে বিএনপি অংশ নেবে না: মোয়াজ্জেম হোসেন আলাল  » «   কাউন্সিলর কয়েস লোদীকে হাউজিং এসেস্ট ইয়ুথ এসোসিয়েশনের সংবর্ধনা  » «   রোটারী ক্লাব অব সিলেট গ্রীনের বিভিন্ন সামগ্রী বিতরণ  » «   জগন্নাথপুরে আউশ ধান কাটা শুরু, কৃষকের মুখে হাসি  » «  

ট্রাম্পকে হত্যাচেষ্টাকারী ব্রিটিশ তরুণ গ্রেপ্তার



104813_160621004321__trump_আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচনে সম্ভাব্য রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে গুলি করে হত্যাচেষ্টার অভিযোগে ১৯ বছর বয়সী এক ব্রিটিশ যুবককে গ্রেপ্তার করেছে মার্কিন পুলিশ। গত শনিবার লাস ভেগাসে ডোনাল্ড ট্রাম্পের একটি সমাবেশে পোশাকধারী একজন পুলিশ কর্মকর্তার কাছ থেকে জোরপূর্বক অস্ত্র ছিনিয়ে নেওয়ার চেষ্টা করার পর মাইকেল স্যানফোর্ডকে গ্রেপ্তার করা হয়। তবে ওই ঘটনায় কেউ আহত হয়নি। খবর বিবিসি।

ব্রিটিশ ড্রাইভিং লাইসেন্সধারী মাইকেল স্টিভেন স্যানফোর্ড এখন নেভাদা অঙ্গরাজ্যের পুলিশি হেফাজতে রয়েছেন। আদালতে জমা দেওয়া নথিপত্র অনুযায়ী স্যানফোর্ড বলেছেন যে তিনি ক্যালিফোর্নিয়া থেকে নেভাদায় গাড়ি চালিয়ে এসেছেন শুধুমাত্র ট্রাম্পকে গুলি করার লক্ষ্যে।

আদালতের নথিপত্রে উল্লেখ রয়েছে যে মাইকেল স্যানফোর্ড প্রায় বছরখানেক যাবৎ এই হামলার পরিকল্পনা করছিলেন এবং গত শুক্রবার একটি শুটিং রেঞ্জে গিয়ে অস্ত্র চালনাও শেখেন। সেখানে তিনি একটি পিস্তল থেকে ২০ রাউন্ড গুলি করেন।

আদালতের নথিপত্রে তার বরাত দিয়ে বলা হয়েছে, তিনি ধারণা করেছিলেন যে হামলার সময় তার নিজেরও মৃত্যু হতে পারে। এমনকি এই সুযোগটি হাতছাড়া হয়ে গেলে ডোনাল্ড ট্রাম্পকে হত্যার জন্য অ্যারিজোনায় অপর একটি ট্রাম্প সমাবেশের টিকেটও তার কাছে ছিল।