রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে সিলেট কওমি মাদরাসা বোর্ডের শুকরিয়া মিছিল  » «   বিশ্বনাথে গোপন বৈঠক কালে ১৭ জামাত নেতা আটক  » «   হোটেল শ্রমিক উইনিয়নের বিক্ষোভ মিছিল  » «   জেলা পরিষদের অর্থায়নে সংযোগ সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন-এড. লুৎফুর রহমান  » «   জগন্নাথপুরে সংঘর্ষের ঘটনায় ২৫ জনের জামিন হওয়ায় এলাকায় স্বস্তি  » «   বিশ্বনাথে মাজার নিয়ে মিথ্যা অপপ্রচার বন্ধের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন  » «   সিলেট-৫ আসনের সংসদ সদস্য পদপ্রার্থী ফয়জুল মুনির চৌধুরী’র মোটর সাইলেক শোডাউন  » «   চারখাই ত্রিমুখে ‘শহীদ নাহিদ চত্বর’র উদ্বোধন করলেন শিক্ষামন্ত্রী  » «   কমলগঞ্জের ধলই চা বাগানে মস্তকবিহিন নারীর লাশ উদ্ধার  » «   ওসমানীনগরে বাস চাপায় নিহত ২ : আহত ২  » «  

ঝাড়ু– হাতে সিলেটের মেয়র আরিফ



01এবার ঝাড়ু– হাতে নিলেন মেয়র আরিফুল হক চৌধুরী। সোমবার মাছিমপুর মনিপুরী পাড়ায় গিয়ে রাস্তার উপরে গড়ে উঠা অবৈধ বাজার উচ্ছেদের পর রাস্তার আবর্জনা পরিস্কার করার জন্য নিজেই ঝাড়ু– হাতে তুলে নেন মেয়র আরিফুল হক চৌধুরী। মেয়রের আহবানে সাড়া দিয়ে স্থানীয় কাউন্সিলর মুশতাক আহমদও এসময় ঝাড়– হাতে মেয়রের মতোই রাস্তা পরিস্কার করতে থাকেন।
সিটি কর্পোরেশনের জনসংযোগ দপ্তর জানায়, মাছিমপুরে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের স্মৃতি বিজরিত এলাকায় দৃষ্টিনন্দন শৈল্পিক স্থাপনা তৈরীর উদ্যোগ নিয়েছে সিটি কর্পোরেশন। প্রস্তাবিত জায়গাটি পরিদর্শনের জন্য প্রকৌশলীদের নিয়ে মেয়র আরিফুল হক চৌধুরী মঙ্গলবার সকাল সাড়ে ১০ টায় মাছিমপুরে মূল সড়কে ঢুকেন। নির্দিষ্ট গন্তব্যে যাওয়ার আগে মাছিমপুর মূল সড়কের সাথে সংযুক্ত গলিপথের দুই পাশে বাজার দেখে মেয়র চরম অসন্তোষ প্রকাশ করেন।
গাড়ী থেকে নেমেই মেয়র আরিফুল হক চৌধুরী ২৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মুশতাক আহমদসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গকে নিয়ে অবৈধ বাজার সরিয়ে নেওয়ার জন্য সবাইকে আহবান জানান। অবৈধ বাজার উচ্ছেদের পর রাস্তার উপর পড়ে থাকা আবর্জনা পরিস্কার করার জন্য তিনি মনিপুরী একটি বাসা থেকে ঝাড়– নিয়ে নিজেই রাস্তা পরিস্কার করতে থাকেন। মেয়রকে ঝাড়ু– হাতে রাস্তা পরিস্কার করার দৃশ্য দেখে মনিপুরী সম্প্রদায়ের শত শত মানুষ সেখানে জড়ো হন।
এসময় স্থানীয় লোকজন বলেন, ‘রাস্তার উপরে বাজার বসানোর কারণে দীর্ঘদিন থেকে এই এলাকার বাসিন্দারা দুর্ভোগ পোহাচ্ছেন। এই দুর্ভোগ অবসান হওয়া জরুরী। মেয়র এসেই এই বাজার সরানোর কারণে এলাকাবাসী খুশি হয়েছেন এবং একই সাথে মেয়র নিজেই ঝাড়ু– হাতে নিয়ে রাস্তার পরিস্কার করায় এলাকাবাসীও অবাক হয়েছেন।’
এই ব্যাপারে মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, আমরা আজ (মঙ্গলবার) প্রকৌশলীদের নিয়ে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের স্মৃতি বিজরিত স্থানটি পরিদর্শনের জন্য এসেছিলাম। কিন্তু পথিমধ্যে এই বাজার দেখতে পেয়ে এবং মানুষের সাথে কথা বলে জানতে পারলাম এই বাজারের কারণে তারা অনেক অসুবিধা পোহাচ্ছেন। তাই সাথে সাথেই ব্যবস্থা নিয়েছি।
আমি ওয়ার্ড কাউন্সিলর ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে কথা বলেছি। তারা জানিয়েছেন, এভাবে যত্রতত্রভাবে রাস্তার উপরে বাজার না বসিয়ে আশেপাশে কোন নির্দিষ্ট একটি জায়গায় বাজার বসানোর ব্যাপারে চিন্তাভাবনা করতে, যাতে জনগনের চলাচলে কোন অসুবিধা না হয়।