বুধবার, ২১ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

সোনা জয়ের স্বপ্ন শেষ বাংলাদেশের



05সোনা জয়ের স্বপ্ন দেখিয়েও শেষ পর্যন্ত হতাশ করলো বাংলাদেশের মেয়েরা। পাকিস্তানের বিপক্ষে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ৭ ওভারে মাত্র ৪৩ রানের টার্গেটে খেলতে নেমে শুরুটা ভালো হলেও শেষ পর্যন্ত ৪ রানে হার মানে সালমাবাহিনী।এর আগে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ৯৭ রান করে পাকিস্তান। পাকিস্তানের ইনিংস শেষে বৃষ্টি নামে। বৃষ্টি শেষে আম্পায়াররা মাঠ পরিদর্শন করে বাংলাদেশের জয়ের জন্য এ রানের টার্গেট দেন।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ১০ রান করেন রুমানা আহম্মেদ ও ফারজানা হক। পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ দু’টি করে উইকেট নেন সাদিয়া ইউসূফ, নিদা দার ও সানা মীর।

পাকিস্তানের ইনিংসের তৃতীয় ওভারে দলীয় ১৪ রানের মাথায় প্রথম আঘাত হানেন জাহানার আলম। এরপর দলীয় ৩৫, ৫৫, ৭৭, ৭৯ ও ৯২ রানে উইকেটগুলো তুলে নেয় বাংলাদেশের মেয়েরা।

পাকিস্তানের পক্ষে ব্যক্তিগত সর্বোচ্চ ২৪ রান করেন বিশমা মারুফ। দ্বিতীয় সর্বোচ্চ রান করেন নাইন আবিদি (১৮)। ৪ ওভারে ১৩ রান দিয়ে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ দুই উইকেট নেন রুমানা আহম্মেদ। একটি করে উইকেট নেন জাহানার আলম, সালমা খাতুন ও ফাহমিদা খাতুন।

এর আগে শ্রীলঙ্কাকে ২৫ রানে হারিয়ে ফাইনালে উঠে বাংলাদেশের মেয়েরা। আর চীনকে ৯ উইকেটে হারিয়ে ফাইনালে উঠে পাকিস্তান।

বাংলাদেশ দল: শাহনাজ পারভীন, আয়েশা রহমান, ফারজানা হক, লতা মণ্ডল, সালমা খাতুন, রুমানা আহম্মেদ, শায়লা শারমিন, জাহানার আলম, পান্না ঘোষ, ফাহিমা খাতুন ও নুজহাত তাসনিয়া।