সোমবার, ফেব্রুয়ারী ২৪, ২০ ২০
ধর্ম ডেস্ক
২৩ ফেব্রুয়ারী ২০ ২০
৪:২৯ অপরাহ্ণ
মুহাম্মদিয়া ইসলামিয়া হাফিজিয়া দাখিল মাদরাসার বার্ষিক ওয়াজ মাহফিল সম্পন্ন

মুহাম্মদিয়া ইসলামিয়া হাফিজিয়া দাখিল মাদ্রাসার বার্ষিক ওয়াজ মাহফিল ও হিফজ উত্তীর্ণদের মধ্যে পাগড়ী প্রদান এবং পুরস্কার বিতরণ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাতে নগরীর পূর্ব শাহী ঈদগাহ টি,বি গেইট সংলগ্ন মাদ্াসার মাঠে এ ওয়াজ মাহফিল সম্পন্ন হয়েছে।
বার্ষিক ওয়াজ মাহফিলে বয়ান পেশ করেন- সৎপুর দারুল হাদিস কামিল মাদ্রসার অধ্যক্ষ হযরত মাওলানা ছালিক আহমদ, নিউইয়র্ক ওজনপার্ক জামে মসজিদের খতিব মাওলানা শাহ ফারুক আহমদ ফারুকী, শাহী ঈদগাহ জালালাবাদ গ্যাস কোয়াটার জামে মসজিদের ইমাম ও খতিব হাফিজ মাওলানা আকমল হোসাইন, পাঠানটুলা বায়তুল মামুর জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা জামিল আহমদ। 
ওয়াজ মাহফিলে বক্তারা বলেন, বিভিন্ন নবী রাসুলের যুগে নানান ধরনের গজব নাজিল হয়েছিল। নাফরমানির কারনে তাদেরকে আল্লাহ পাক বিভিন্ন গজব দিয়ে ধ্বংস করেছিলেন। কিন্তু একমাত্র আল্লাহ পাক আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ (সা.) এর উম্মতের জন্য তিনি সেই রকম  কোন গজব নাজিল করেন নি। পৃথিবীতে বিভিন্ন সময়  বিভিন্ন ধরনের ভাইরাস সহ বিভিন্ন রোগ নাজিল হবে তা থেকে মুক্তি পেতে আল্লাহ পাকের কাছে দোয়া চাইতে হবে। একমাত্র আল্লাহ পাক পারেন করোনাভাইরাস সহ বিভিন্ন ধরনের মৃত্যুজনিত রোগ থেকে মুক্তি দিতে। 
মাদরাসার সভাপতি সিলেট জর্জকোর্টের ডিভিশনাল স্পেশাল পি.পি এডভোকেট শাহ মো: মোসাহিদ আলী এর সভাপতিত্বে ও মাদরাসার সুপারিনটেনডেন্ট সৈয়দ কুতবুল আলমের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী, মদন মোহন কলেজ মসজিদের ইমাম ও খতিব মাওলানা এমদাদুল হক, সিলেট মহানগর মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের আহবায়ক আমিনু রহমান পাপ্পু, এডভোকেট আনোয়ার হোসেন, এডভোকেট এমদাদুল হক, শাহ মো: মতছির আলী, বুরহান উদ্দিন, মাওলানা সাইফুর রহমান, মাওলানা সৈয়দ হেলাল আহমদ প্রমুখ।-বিজ্ঞপ্তি
 

Related Posts