বুধবার   ২৪ জুলাই ২০১৯   শ্রাবণ ৮ ১৪২৬   ২১ জ্বিলকদ ১৪৪০

১০৩

সিলেট প্রেসক্লাবে শ্রমিকদের সংবাদ সম্মেলন

প্রকাশিত: ২৫ জুন ২০১৯ ২০ ০৮ ০১  

স্টাফ রিপোর্ট:: দীর্ঘ ৪৩ বছর ধরে নির্বাচনের অপেক্ষার অবসান ঘটছে সিলেট জেলা অটোরিকশা শ্রমিক ইউনিয়ন  রেজি. নং চট্ট-৭০৭ এর। হাইকোর্ট এই শ্রমিক সংগঠনের নির্বাচন অনুষ্ঠনের জন্য সিলেটের শ্রম অধিদপ্তরের পরিচালককে নির্দেশ দিয়েছেন। আর সে নির্দেশ মোতাবেক নির্বাচন দ্রুত আয়োজনের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানিয়েছেন ইউনিয়নের সাধারণ শ্রমিকেরা।  মঙ্গলবার সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে তারা এ দাবি জানান। এতে লিখিত বক্তব্য পাঠ করেন মো. সালমান আহমদ।
লিখিত বক্তব্যে তিনি বলেন, একটি অনির্বাচিত গোষ্ঠি দীর্ঘদিন থেকে সিলেট জেলা অটোরিকশা শ্রমিক ইউনিয়নকে কুক্ষিগত করে রেখে শ্রমিকদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত করে রেখেছে। ৪৩ বছর ধরে শত চেষ্টা আন্দোলন সংগ্রাম করে কোনো সুফল মেলেনি। তারা সাধারণ শ্রমিকদের দাবির প্রতি বৃদ্ধাঙ্গুলি দেখাতো। ফলে আমরা আইনের আশ্রয় নিতে বাধ্য হই। ফলে হাইকোর্ট গত ২০ মে এক আদেশে সিলেট জেলা অটোরিকশা শ্রমিক ইউনিয়ন (৭০৭) এর নির্বাচন সম্পন্ন করার জন্য সিলেটের আঞ্চলিক শ্রম অধিদপ্তরের পরিচালককে  নির্দেশ দেন। ফলে ৪৩ বছর পর এই শ্রমিক সংগঠনের সাধারণ সদস্যদের প্রত্যক্ষ ভোটের মাধ্যমে কার্যকরী কমিটি গঠনের সুযোগ সৃষ্টি হয়েছে। ফলে সাধারণ সংগঠনের সদস্যদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা দিয়েছে। 
তাই হাইকোর্টের নির্দেশ মোতাবেক দ্রুততম সময়ের মধ্যে একটি অবাধ সুষ্ঠু নিরপেক্ষ এবং অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠনের জন্য সিলেট শ্রম অধিদপ্তরের পরিচালকের প্রতি সাধারণ সদস্যরা আহবান জানান।
সংবাদ সম্মেলনে সংগঠনের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাকারিয়া আহমদ টিপু, আবহানী, আব্দুল জলিল, মুরাদ আহমদ, হুমায়ুন কবির, টিটু মিয়া, মুললিম সরকার, সাহিন আহমদ, মনজু, সাজু, হায়দার, বাবুল, জুনেদ, মামুন, নুরু, নুরু আহমদ, ফজল আহমদ প্রমুখ। 
 
 

Dream Sylhet
ড্রীম সিলেট
ড্রীম সিলেট
এই বিভাগের আরো খবর