মঙ্গলবার   ২০ আগস্ট ২০১৯   ভাদ্র ৫ ১৪২৬   ১৮ জ্বিলহজ্জ ১৪৪০

১৩৪

সিলেট প্রাইভেট ইউনিভার্সিটি জোনের ঈদ সামগ্রী বিতরণ 

বৈষম্যহীন সমাজ প্রতিষ্ঠাই তালামীযে ইসলামিয়ার অন্যতম লক্ষ্য-আখতার হোসাইন জাহেদ

প্রকাশিত: ৩১ মে ২০১৯ ০০ ১২ ০৭  

বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার মুহতারাম কেন্দ্রীয় সভাপতি আখতার হোসাইন জাহেদ বলেছেন,পবিত্র রামাদ্বান মাস রহমত, মাগফিরাত এবং নাজাতের বারতা নিয়ে আসে। রামাদ্বান মাস সকল মাসের মধ্যে উত্তম। আর এ মাসেই আছে লাইলাতুল কদরের রাত। তিনি হাদিসের উদৃতি দিয়ে বলেন, একদা রাসুল (সা.) বনি ইসরাইলের জনৈক দুই ব্যক্তির কথা সহাবিদেরকে বলছিলেন যে, তাঁরা হাজার বৎসরের হায়াতের অধিকারী ছিলেন, এবং এসময়ে তাঁরা আল্লাহর ঈবাদতে মশগুল থাকতেন এবং কখনো তাঁরা কোনে পাপে লিপ্ত হননি।

তা শুনে সাহাবায়ে কেরাম রাসুল (সা.) এর কাছে আক্ষেপ করে বলেছিলেন আমরা যদি এরুপ দীর্ঘ হায়াত পেতাম তবে আমরাও বেশি বেশি আল্লাহর ইবাদত করতে পারতাম। তখন সাথে সাথে আল্লাহ জিব্রাইল (আ.) এর মাধ্যমে লাইলাতুল কদরের সুসংবাদ দেন, যে রাত হাজার মাস অপেক্ষা উত্তম। তিনি আরো বলেন, তালামীযে ইসলামিয়া সমাজের সককল শ্রেণী-পেশার মানুষকে এক কাতারে নিয়ে চলে। যেমন নামাযের কাতারে কোনো বৈষম্য নেই। তালামীযে ইসলামিয়ার বৈশিষ্ট হচ্ছে সকল ভেদাভেদ দূর করে বৈষম্যহীন সমাজ প্রতিষ্ঠা করা। তাই সমাজের সকল স্তরের মানুষের দুঃখ দূর্দশা দূর করতে তালামীযে ইসলামিয়া কাজ করে যাচ্ছে।

বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া সিলেট প্রাইভেট ইউনিভার্সিটি জোনের ইফতার মাহফিল ও সুবিধা বঞ্চিত মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

৩০ মে বৃহস্পতিবার, সিলেট নগরীর একটি অভিজাত রেস্টুরেন্টে প্রাইভেট ইউনিভার্সিটি জোনের সভাপতি মো: মাশরুর হাসান জাফরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. আবু সাঈদ আব্দুল্লাহর পরিচালনায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান আলোচক হিসাবে বক্তব্য রাখেন, সংগঠনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মুজতবা হাসান চোধুরী নুমান।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন তালামীযে ইসলামিয়া সিলেট মহানগরীর সভাপতি জাহেদুর রহমান, সাধারণ সম্পাদক এস এম মনোয়ার হোসেন ও মহানগর আল ইসলাহ নেতা কাজী জয়নুল ইসলাম । 
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট প্রাইভেট ইউনিভার্সিটি জোনের সহ সভাপতি মো: কামাল হোসেন নাযিম, মো: আতিকুর রহমান, সাংগঠনিক সম্পাদক সোলেমান আহমদ চৌধুরী, সহ সাধারণ সম্পাদক মো: জাকির হোসেন মিছবাহ, সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক মিযানুর রহমান সাজু, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক ইমরান আহমেদ, সহ শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক জাহেদ আহমদ জাহিদ , সহ তথ্য ও প্রযুক্তি সম্পাদক এমদাদুল ইসলাম, সদস্য সুহেল আহমেদ ও আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।  -বিজ্ঞপ্তি

Dream Sylhet
ড্রীম সিলেট
ড্রীম সিলেট
এই বিভাগের আরো খবর