সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৭ ১৪২৬   ২৩ মুহররম ১৪৪১

১২১০

সিলেট জেলা কারাতে প্রতিযোগিতার উদ্বোধন

খেলাধুলা সুস্থ সমাজ গঠনে ভূমিকা রাখে: মাহি সেলিম

প্রকাশিত: ৫ সেপ্টেম্বর ২০১৯ ২২ ১০ ০৬  

সিলেট জেলা কারাতে এসোসিয়েশনের আয়োজনে, জেলা ক্রীড়া সংস্থা ও বাংলাদেশ কারাতে ফেডারেশনের সহযোগিতায় দ্বিতীয়বারের মতো শুরু হয়েছে ‘ক্রিকেট সকার সিলেট জেলা কারাতে প্রতিযোগিতা’। বৃহস্পতিবার বিকাল সাড়ে ৫টায় সিলেটজেলা স্টেডিয়ামের মোহাম্মদ আলী জিমনেশিয়ামে প্রধান অতিথি হিসেবে প্রতিযোগিতার উদ্বোধন করেন সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সদস্য মাহি উদ্দিন আহমদ সেলিম।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, শিক্ষার পাশাপাশি খেলাধুলা সমাজ গঠনে ব্যাপক ভূমিকা রাখে। খেলাধুলা শিশুদের মানসিক বিকাশে সহায়তা করে সেই সাথে মানুষের সাথে মিশতে শেখায়। খেলাধুলার সাথে সম্পৃক্ত শিশুরা কখনো বাজে কাজে জড়িত হয় না। শিশুদের নিয়ে মাঠে আসার জন্য অভিভাবকদের প্রতি অনুরোধ জানিয়ে তিনি বলেন, সিলেটে বিভিন্ন খেলার জন্য অনেকগুলো একাডেমি গড়ে উঠেছে। যেখানে শিশুদের খেলাধুলার পাশাপাশি শরীরচর্চাও করানো হয়। এসব একাডেমি শিশুদের খেলাধুলায় সম্পৃক্ত করার একটি অন্যতম মাধ্যম।
সেলিম আরো বলেন, কারাতে এমন একটি খেলা যেটি খেলাধুলারও অংশ আবার দৈনন্দিন জীবনেও কাজে আসে। একজন কারাতে জানা মানুষ ছোটখাট বিপদে নিজের আত্মরক্ষা করতে পারে। বিশেষ করে মেয়েদের জন্য এটি অনেক প্রয়োজন।
এ প্রতিযোগিতার ২৩টি ইভেন্টে সিলেট বিভাগের ১৪টি একাডেমির মোট ২১০ খেলোয়াড় অংশগ্রহণ করছে।
সিলেট জেলা কারাতে এসোসিয়েশনের সহ-সভাপতি তারেক আহমদ চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম এ এ মাসুদ রানা পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ কারাতে ফেডারেশনের যুগ্ম সম্পাদক মো. মোস্তাফিজুর রহমান, দৈনিক একাত্তরের কথার নির্বাহী সম্পাদক মঈন উদ্দিন, ব্র্যাক ব্যাংকের ক্লাস্টার ম্যানেজার অনুপ কান্তি দাস। স্বাগত বক্তব্য রাখেন যুগ্ম সম্পাদক শাহিদুল ইসলাম সৌমিক। এর আগে অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ফজলুল করিম নোমান। পরে জাতীয় সঙ্গীতের মাধ্যমে অনুষ্ঠানের মূল আয়োজন শুরু হয়। 
উপস্থিত ছিলেন ওয়ার্ল্ড কারাতে এসোসিয়েশনের ক্রীড়া সংগঠক ইশতিয়াক আলী সুমন, আল আমিন উল্লাহ রাসেল, সিলেট জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থার অফিস সেক্রেটারি বিপুল তালুকদার, জাজ কাওসার আহমেদ, মহিলা জাজ এএসআই লতা পারভীন, বাংলাদেশ কারাতে ফেডারেশনের রেফারি মোজাম্মেল হক মিলন, শফিক আহমদ, জিএম আশরাফুল ইসলাম, শুকুর আলী, মাহফুজুর রহমান, কারাতে প্রশিক্ষক মোয়াজ্জেম হোসেন, আফজাল ইসলাম, ফয়েজ রহমান, জসীম উদ্দিন, উশু কোচ আনোয়ার হোসেন, একাত্তরের কথা’র চিফ রিপোর্টার মিসবাহ উদ্দীন আহমদ, চিফ ফটোগ্রাফার এস এম সুজন, ওয়াহিদ মিয়া, বেলাল হোসেন বুলবুল, হাসিবুর রহমান, সৈয়দ নজরুল ইসলাম, রাজু আহমদ, বক্সিং কোচ খালেদ আহমদ, মো. মকবুল হোসাইন, আবির আল আজাদ, সারোয়ার আহমেদ, ফাহিম আহমেদ, একাত্তরের কথা’র স্টাফ রিপোর্টার দিব্য জ্যোতি সী এবং ফটোগ্রাফার মিঠু দাস জয় প্রমুখ।
আয়োজকরা এ প্রতিযোগিতা আয়োজনে সহযোগিতায় এগিয়ে আসায় স্পন্সর ও জেলা ক্রীড়া সংস্থার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। সেই সাথে তারা সিলেটে নারী কারাতে খেলোয়াড়দের সুবিধার্থে এবং জেলা কারাতে এসোসিয়েশনের কার্যক্রমকে গতিশীল করতে জেলা ক্রীড়া সংস্থার কাছে একটি কক্ষ বরাদ্দ দেয়ার দাবি জানান। এ দাবির প্রেক্ষিতে জেলা কারাতে এসোসিয়েশনকে একটি কক্ষ বরাদ্দ দিতে আলাপ আলোচনা করে ব্যবস্থা গ্রহণের আশ^াস দেন সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম। অনুষ্ঠানের শেষে অংশগ্রহণকারীরা অতিথিবৃন্দের সামনে একটি মনোজ্ঞ ডিসপ্লে প্রদর্শন করেন। 
প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠান শুক্রবার সন্ধ্যা ৭টায় সিলেট জেলা স্টেডিয়ামের মোহাম্মদ আলী জিমনেশিয়ামে অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির প্রশাসক ও সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ। সমাপনী অনুষ্ঠানে সিলেটের ক্রীড়া সংশ্লিষ্ট সকলের উপস্থিতি কামনা করেছেন সিলেট জেলা কারাতে এসোসিয়েশনের নেতৃবৃন্দ। এবারকার আসরে আয়োজনে প্রিন্টি মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে সিলেটের প্রথম পূর্ণাঙ্গ ট্যাবলয়েড দৈনিক একাত্তরের কথা এবং অনলাইন মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে সিলেটভিউ টোয়েন্টিফোর ডটকম। -বিজ্ঞপ্তি

Dream Sylhet
ড্রীম সিলেট
ড্রীম সিলেট
এই বিভাগের আরো খবর