বুধবার   ২৪ জুলাই ২০১৯   শ্রাবণ ৮ ১৪২৬   ২১ জ্বিলকদ ১৪৪০

৪৬

সাংবাদিক শাহরিয়ারকে হত্যা মামলায় আসামী করার প্রতিবাদে মানববন্ধন

প্রকাশিত: ১০ জুলাই ২০১৯ ২২ ১০ ৩৪  

দৈনিক যুগভেরী, দৈনিক সুনামগঞ্জের খবরের দক্ষিণ সুনামগঞ্জ প্রতিনিধি ও পাগলা সরকারি মডেল হাইস্কুল এন্ড কলেজের প্রভাষক ইয়াকুব শাহরিয়ারকে হত্যা মামলায় ষড়যন্ত্রমূলকভাবে জড়ানোর প্রতিবাদে মানববন্ধন করেছেন তার সহপাঠীবৃন্দ। 

বুধবার সন্ধ্যা ৬টায় সিলেট নগরীর চৌহাট্টাস্থ কেন্দ্রিয় শহিদ মিনারের সামনে এ মানববন্ধন করেন এমসি কলেজে অধ্যনরত ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের মাস্টার্স শেষ পর্বের শিক্ষার্থীবৃন্দ।

মানববন্ধনে বক্তব্য রাখেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের মাস্টার্স শেষ পর্বের শিক্ষার্থী নূর আহমদ, শাহ সারোয়ার আলী, মাহমুদুল হাসান ও মাসুদ মাহী। 

বক্তব্যে বক্তারা বলেন, 'দক্ষিণ সুনামগঞ্জের পাগলা বাজারে দু'পক্ষের সংঘর্ষের ঘটনায় এক ছাত্রের মৃত্যু দুঃখ জনক। এজন্য দেশে প্রচলিত আইন অনুযায়ী অপরাধীদের শাস্তি হবে। ঘটনার দিন আমাদের সহপাঠী, সাংবাদিক ও প্রভাষক ইয়াকুব শাহরিয়ার আমাদের সাথে সিলেটে ছিলো। আমরা কলেজে ছিলাম সেও আমাদের সাথে। কিন্তু দুঃখের বিষয়, তার এলাকার কুচক্রী মহল ওই ছাত্র হত্যা নিয়ে যে নোংরা রাজনীতি শুরু করেছে তা সুস্পষ্ট। ইয়াকুব শাহরিয়ার আমাদের সাথে থাকা অবস্থায় তাকে মামলার ১২ নং আসামী করা হয়েছে। যা সত্যি আমাদের সকলকে হতবাক করেছে। আজকের এই মানববন্ধন থেকে আমরা প্রশাসনের কাছে অনুরোধ করবো, আমাদের বন্ধু ইয়াকুব শাহরিয়ারের নাম অনতিবিলম্বে যেনো এই ষড়যন্ত্রমূলক মামলা থেকে প্রত্যাহার করা হয়।'

মানববন্ধনে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের মাস্টার্স শেষ পর্বের শিক্ষার্থী  আলবাব হোসাঈন, রাব্বী আহসান, দোলাল আহমদ, শাহজাহান কবীর চৌধুরী, আবদুল ওয়াদুদ মুন্না, আল আমীন, হারুন অর রশীদ, ইমাদ উদ দীন, বাচ্ছু মিয়া, ফখরুল ইসলাম, আবু হুরায়রা, শামীম আহমদ, সাইদুর রহমান, আব্দুল ওয়াহহাব সোয়েব, আল আমীন, আলিম উদ্দিন ও আল ইহসান সংগঠনের নেতা রাজীব আহমদ প্রমুখ।

উল্লেখ্য, গত মাসের ২০ তারিখ বৃহস্পতিবার দক্ষিণ সুনামগঞ্জের পাগলা বাজারে দু'পক্ষের সংঘর্ষেে ক স্কুল ছাত্র নিহত হয়। এ ঘটনায় ৩৪ জনেরর নাম উল্লেখ করে দক্ষিণ সুনামগঞ্জ থানায় মামলা দায়ের করেন নিহতের দাদা লাল মিয়া। - বিজ্ঞপ্তি
 

Dream Sylhet
ড্রীম সিলেট
ড্রীম সিলেট
এই বিভাগের আরো খবর