শনিবার   ২০ জুলাই ২০১৯   শ্রাবণ ৪ ১৪২৬   ১৭ জ্বিলকদ ১৪৪০

৬৮৫

শীঘ্রই মহানগর ছাত্রলীগের কমিটি, পদ প্রত্যাশীদের দৌড়ঝাঁপ

প্রকাশিত: ৯ জুলাই ২০১৯ ২১ ০৯ ৪৫  

স্টাফ রিপোর্ট:: কেন্দ্রীয় ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটির গঠনের পরেই দৌড়ঝাপ শুরু হয় সিলেট মহানগর ছাত্রলীগ পদপত্যাশিদের। এমন খবর এখন নেতাকর্মীদের মুখে মুখে। এ অবস্থায় সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের কমিটি নিয়ে চলছে দৌড়ঝাঁপ। চলছে কেন্দ্রের উচ্চ পর্যায়ের নেতাকর্মীদের সাথে লবিং। জেলা কমিটি হোক আর মহানগর কমিটি হোক যে কোন একটি নিজেদের বলয়ে ধরে রাখতে স্থানীয় আওয়ামী লীগ নেতারাও যেন মরিয়া হয়ে ওঠেছেন। এদিকে ছাত্রলীগের পদ প্রত্যাশীরাও নিজ নিজ অবস্থান থেকে কেন্দ্রের সাথে নিয়মিত যোগাযোগ রাখছেন।
২০১৮ সালের ২১ অক্টোবর ছাত্রলীগের সিলেট মহানগর কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়। বিলুপ্ত হওয়ার পর থেকে ছাত্রলীগের কোন কমিটির সাড়া পাওয়া যায়নি। বাংলাদেশ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটির হওয়ার পর থেকে আবারো জেগে উঠে সিলেট মহানগর ছাত্রলীগ। সম্প্রতি কেন্দ্রীয় ছাত্রলীগের নেতৃবৃন্দরা সিলেট পরিদর্শনে আসার পর থেকে দৌড়ঝাপ শুরু হয়ে সিলেট মহানগর ছাত্রলীগ পদপত্যাশিদের। 
সিলেট মহানগর কমিটির গঠন করার জন্য কেন্দ্রের ইঙ্গিতের পর পরই পদপ্রত্যাশী ছাত্রলীগ কর্মীরা নিজ নিজ বলয়ে সভাপতি বা সাধারণ সম্পাদকের পদ ধরে রাখতে সিনিয়র নেতারাও যোগ্য কর্মীর নাম নির্বাচনে সরব। পদ প্রত্যাশীরাও আছেন দ্বিমুখী আশায়। 
সূত্রে জানা যায়, মহানগর আওয়ামীলীগের সভাপতি সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান বলয়ের মধ্যে আলোচনায় রয়েছেন সম্ভাব্য মহানগর ছাত্রলীগ নেতা নজির হোসেন লাহিন, আলী হোসেন।  
মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ বলয়ের মধ্যে থেকে সম্ভাব্য সিলেট মহানগর ছাত্রলীগ নেতা শাওন আহমদ, আব্দুল্লাহ আল মাসুদ, কাজী মাকসুদ আহমদ, শরীফ মোবারক সুমন, ময়জুল ইসলাম রাহাত। 
কাশ্মীর গ্র“প থেকে আলোচনায় রয়েছেন সম্ভাব্য সিলেট মহানগর ছাত্রলীগ নেতা সাদিকুর রহমান, রাজেশ সরকার ও শহীদ আকিল অপু।
দর্শন দেউড়ি গ্র“প থেকে আলোচনায় রয়েছেন সম্ভাভ্য মহানগর ছাত্রলীগ নেতা কিশোয়ার জাহান সৌরভ।
সিলেট জেলা স্বেচ্ছাসেবক সিনিয়র সহ সভাপতি পিযুষ কান্তি দে বলয়ের মধ্যে থেকে আলোচনা রয়েছেন সম্ভাব্য মহানগর ছাত্রলীগ নেতা তপন চৌধুরী, শেখ লিপন, সাজু আহমদ, এম রুম্মান আহমদ, মামুন আহমদ, এমদাদুল হক মান্না, দিপু রায়, সহ আরো অন্যারা।  
এ ব্যাপারে সিলেট মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুল বাছিত রুম্মানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, অচিরেই সিলেট মহানগর ছাত্রলীগের নতুন কমিটি আসবে। কাকে কি পদে ঘোষণা করা হবে এ ব্যাপারে কেন্দ্রীয় নেতৃবৃন্দরা ভালো জানেন। পাশাপাশি সিলেট মহানগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল আলীম তুষারের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে ফোন বন্ধ পাওয়া যায়।
সকল গ্র“পই এক সাথে জেলা ও মহানগর কমিটি নিয়ে মরিয়া হয়ে ওঠেছেন। জেলা ছাত্রলীগ সকলেরই প্রথম ল্য হলেও মহানগর ছাত্রলীগের কমিটির প্রতিও লোভ সামলাতে নারাজ সকলে। 
তবে ছাত্রলীগের জেলা কমিটিতে হোক আর মহানগর কমিটিতেই হোক যে কোন কমিটির সভাপতি বা সাধারণ সম্পাদক পদ নিজের বলয়ে ধরে রাখতে যেমন সক্রিয় চেষ্টা করে যাচ্ছেন দলের সিনিয়র নেতারা তেমনই পদ প্রত্যাশীরাও লবিং এ ব্যস্ত সময় পার করছেন।

Dream Sylhet
ড্রীম সিলেট
ড্রীম সিলেট
এই বিভাগের আরো খবর