মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ১ ১৪২৬   ১৭ মুহররম ১৪৪১

৬৪

শাহ আরফিন টিলায় পুলিশের অভিযান ১৫টি বোমা মেশিন ধ্বংস

প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০১৯ ২২ ১০ ৪৭  

কোম্পানীগঞ্জ প্রতিনিধি :: সিলেটের কোম্পানীগঞ্জের শাহ আরফিন পাথর কোয়ারিতে অভিযান চালিয়ে ১৫টি অবৈধ পাথর তোলার যন্ত্র (বোমা মেশিন) আগুন দিয়ে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।  বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর)  দুপুর ১২টা থেকে একটানা তিন ঘণ্টা চলে এ অভিযান। 

পুলিশ সুত্রে জানা গেছে, উচ্চ ক্ষমতাসম্পন্ন পাওয়ারটিলার ব্যবহারের মাধ্যমে এ যন্ত্র দিয়ে মাটির প্রায় ৪০ ফুট গভীর থেকে পাথর উত্তোলন করায় পরিবেশের ব্যাপক ক্ষতি হচ্ছে। এ কারণে উচ্চ আদালতের নির্দেশে সিলেট অঞ্চলের পাথর কোয়ারিতে এটি নিষিদ্ধ রয়েছে। এ নিষেধাজ্ঞা সত্ত্বেও বিভিন্ন পাথর কোয়ারিতে এটি গোপনে ব্যবহার করা হয়।

সম্প্রতি শাহ আরফিন পাথর কোয়ারিতে প্রভাবশালী পাথর ব্যবসায়ীরা বোমা মেশিন দিয়ে অবৈধভাবে পাথর উত্তোলন শুরু করেন। এভাবে পাথর তোলার খবর পেয়ে সেখানে অভিযান চালানো হয়। অভিযানে নেতৃত্ব দেন কোম্পানীগঞ্জ থানার সেকেন্ড অফিসার  মোহাম্মদ বদিউজ্জামান। 

অভিযানে পাথর কোয়ারিগুলো চিহ্নিত করে ১৫টি বোমা মেশিন জব্দ করা হয়। পরে সেগুলো পাথর কোয়ারি এলাকায় পুড়িয়ে ধ্বংস করা হয়। কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  তাজুল ইসলাম অভিযানের সত্যতা নিশ্চিত করে জানান, উপজেলা প্রশাসন ও টাস্কফোর্সের নিয়মিত অভিযানের পরও প্রভাবশালীরা বোমা মেশিনের ব্যবহার অব্যাহত রেখেছে। এ অবস্থায় পুলিশের পক্ষ থেকে সেখানে অভিযান চালানো হয়। এর কয়েকদিন আগেও সেখানে অভিযান চালিয়ে ৮টি মেশিন ধ্বংস করা হয়।এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

Dream Sylhet
ড্রীম সিলেট
ড্রীম সিলেট
এই বিভাগের আরো খবর