শনিবার   ১৯ অক্টোবর ২০১৯   কার্তিক ৪ ১৪২৬   ১৯ সফর ১৪৪১

৩৮১

মেয়ররা তামাশা করছে: এলিনা খান

প্রকাশিত: ৫ আগস্ট ২০১৯ ১৫ ০৩ ১৯  

মানবাধিকার কর্মী এডভোকেট এলিনা খান বলেছেন,  সারা দেশে এখন মানবিক বির্পযয় চলছে। ডেঙ্গু নিয়ে সারাবিশ্ব সচেতন। আর আমাদের দেশের মেয়ররা ঝাঁটা হাতে নায়ক-নায়িকাদের নিয়ে যেভাবে ছবি দিচ্ছে, তাতে মনে হচ্ছে তারা তামাশা করছেন। 

তিনি বলেন, সরকারকে এখনই জনগণকে সম্পৃক্ত করে দলমত নির্বিশেষে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। তা না হলে পরিস্থিতি আরও ভয়াবহ হবে। এরই মধ্যে ডেঙ্গু সারা বাংলাদেশে ছড়িয়ে গেছে। সিটি কর্পোরেশন এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ের মধ্যে যে সমন্বয়হীনতা তাতে প্রমাণ হয়েছে, দেশের ডেঙ্গু পরিস্থিতি খুব খারাপ। এখন প্রশ্ন হচ্ছে, এতদিন ধরে তারা কি করলো? ডেঙ্গু তো আজকের ঘটনা না।
গত কয়েক বছর ধরেই হয়ে আসছে। এতদিন তারা ক্রমান্বয়ে প্রটেকশন নেয়নি কেন? 

শুরুতে গুজব বলা হলো উল্লেখ করে এই মানবাধিকার কর্মী বলেন, এই ধরনের তামাশা থেকে তারা যেন বের হয়ে আসে। ঝাড়ু-ঝাটার ছবি না দিয়ে যেন হাসপাতালগুলোতে রোগীর পাশে থাকে। 

মেয়রদের উদ্দেশ্যে এলিনা খান বলেন, আমাদের দেশের মেয়ররা যেনো অন্য দেশের মেয়রদের কাছ থেকে শিক্ষা গ্রহণ করে কাজ করে। মেয়ররা যেনো তামাশা মার্কা ছবি না দেয়, তামাশা মার্কা কথা না বলে। জনগণের সঙ্গে হাস্য রসিকতা না করে অবিলম্বে যেটা দরকার তা হলো, ডেঙ্গু প্রতিরোধ করে জনগণের পাশে দাঁড়ানো। 

Dream Sylhet
ড্রীম সিলেট
ড্রীম সিলেট
এই বিভাগের আরো খবর