বৃহস্পতিবার   ১৭ অক্টোবর ২০১৯   কার্তিক ২ ১৪২৬   ১৭ সফর ১৪৪১

৪৫৫

মানবতার বাস্তব দৃষ্টান্ত গ্রীস প্রবাসী শরিফ আহমদ    

এন.এ নাহিদ,দক্ষিণ সুনামগঞ্জ::

প্রকাশিত: ৩ আগস্ট ২০১৯ ২২ ১০ ৩১  

ভালো মানুষ আছে বলেই, পৃথিবী টিকে আছে’ এ বাক্যের বাস্তব দৃষ্টান্ত স্থাপন করেছেন গ্রীস প্রবাসী শরিফ আহমদ। সুনামগঞ্জ জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পশ্চিম পাগলার ব্রাহ্মণগাঁও(পশ্চিম পাড়া) গ্রামের শরিফ আহমেদ'র নিজ বাড়ি। তিনি গ্রীসের আথেন্সের বিশিষ্ট সামাজিক ব্যক্তিত্ব, গ্রীস প্রবাসীদের বিপদে ও প্রয়োজনে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। এরই ধারাবাহিকতায় মাস খানেক আগে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার  পশ্চিম পাগলার ইনাতনগর গ্রামের আব্দুল লতিফ'র ছেলে গ্রীসে অবস্থানরত সাইফুল ইসলাম নামের রেমিটেন্স যোদ্ধা এক দূরারোগ্য রোগে মৃত্যুবরণ করেন। তার অকাল মৃত্যুতে দেশে লাশ প্রেরণের জন্য গ্রীসের বিশিষ্ট সামাজিক ব্যক্তিত্ব শরিফ আহমদ  প্রবাসীদের কাছে সাহায্যের আবেদন জানান। এবং পরিবারকে আর্থিকভাবে সহযোগিতা করার জন্য সকলের প্রতি আহ্বান জানান। এর ফলশ্রুতিতে সাইফুুুল ইসলামের লাশ তার পরিবারের কাছে হস্তান্তর করেন। শরিফ ইসলাম তার কর্মের মাধ্যমে মানুষের ভালোবাসা অর্জন করে নিয়েছেন। তিনি গ্রীসে মানবতার সেবায় এক অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করেছেন। শরিফ আহমদ মানুষের বন্ধনকে শক্তিশালী করে মানবতার সেবা আরো বেশি করার জন্য প্রবাসীদের প্রতি আহবান জানান। শুধু গ্রীস নয়, প্রবাসে অন্যান্য দেশেও মানুষের মধ্যে শক্তিশালী অবস্থান সৃষ্টি করার জন্য কাজ করতে উৎসাহিত করেন তিনি।

বাস্তব দৃষ্টান্ত স্থাপনের জন্য তাকে মৃত সাইফুল ইসলামের বাড়িতে মিলাদ পরবর্তী পরিবার ও গ্রামবাসীর পক্ষ থেকে কৃতজ্ঞতা স্বরপ ফুল দিয়ে সংবর্ধনা জানানো হয়।
এসময় উপস্থিত ছিলেন, আল আক্বছা এয়ার ইন্টারন্যশনাল এর স্বতাধিকারী এম এম এ শহীদ, প্রবীন মুরব্বী, আঃ হেকিম, আঃ আহাদ,ফজলু মিয়া, কালা মিয়া,কাহার মিয়া,আব্দুল মিয়া,হেলিম মিয়া, সাবাজ মিয়া, তামিম হাসান,জহুর মিয়া,সজরুল ইসলাম,মামুনুর রশীদ,ছয়ফুল আলম ও নাছির আলী প্রমুখ।

Dream Sylhet
ড্রীম সিলেট
ড্রীম সিলেট
এই বিভাগের আরো খবর