শনিবার   ১৭ আগস্ট ২০১৯   ভাদ্র ২ ১৪২৬   ১৫ জ্বিলহজ্জ ১৪৪০

১৪৩

জৈন্তাপুরে এইচ.এস.সি পরীক্ষার  পাশের হার ৭২.৯২ শতাংশ

মোঃ সোহাগ আহমদ,জৈন্তাপুর::

প্রকাশিত: ১৭ জুলাই ২০১৯ ২২ ১০ ৪৮  

সিলেটের জৈন্তাপুরে এইচএসসি সমমান পরীক্ষায় পাশের হার ৭২.৯২ শতাংশ। এ উপজেলায় জিপিএ-৫ পেয়েছে ৪ শিক্ষার্থী। 
মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়- এইচএসসি ও সমমান পরীক্ষায় ৭টি প্রতিষ্ঠান হতে অংশ গ্রহন করে ১হাজার ৩শত ৩৭জন পরীক্ষার্থী। জেনারেল বিভাগে ৪টি, কারিগরি বিভাগে ২টি এবং মাদ্রাসা বিভাগে ১টি প্রতিষ্ঠান অংশগ্রহন করে। তুলনামুলক ভাবে ফলাফল বিবেচনায় জহুরা উম্মে আমিনা হেলালী টেকনিক্যাল কলেজ শতভাগ পরীক্ষার্থী পাশ করেছে। এইচএসসি সমমান পরীক্ষায় ফলাফল বিপর্যয়ের সবার নিচে অবস্থান করেছে শাহজালাল (রাঃ) ডিগ্রী কলেজ।
জৈন্তাপুর উপজেলায় এইচ.এস.সি পরীক্ষায় জেনারেল বিভাগে ৪টি কলেজ হতে ১১৫৩ জন অংশ গ্রহন করে ৮১২ জন উত্তীর্ণ হয়। পাশের হার ৭২.৪২%। জি.পি.এ-৫ পায়নি কেউই। এইচএসসি (বি.এম) বিভাগে ১৫২ জন অংশ গ্রহন করে ১৩৩ জন উত্তীর্ণ হয়। তাদের পাশের হার ৮৭.৫০%, জিপিএ-৫ পেয়েছে ৪ জন পরীক্ষার্থী এবং মাদ্রাসা বিভাগে ৩২ জন অংশ গ্রহন উত্তীর্ণ হয়েছে ২৯ জন, পাশের হার ৯০.৬২%। জিপিএ-৫ পায়নি কেউই।
তার মধ্যে ইমরান আহমদ মহিলা ডিগ্রী কলেজ হতে ২৯৩ জন পরীক্ষার্থী অংশ গ্রহন করে ২২৭ জন উত্তীর্ণ হয়, পাশের হার ৭৭.৪৭%। জৈন্তিয়া ডিগ্রী কলেজ হতে ২৬৩ জন পরীক্ষার্থী অংশ গ্রহন করে ১৮৯ জন উত্তীর্ণ হয়, পাশের হার ৬৮.০৬%। জৈন্তাপুর তৈয়ব আলী ডিগ্রী কলেজ হতে ৮৬ জন পরীক্ষার্থী অংশ গ্রহন করে ৫৭ জন উত্তীর্ণ হয়, পাশের হার ৬৬.২৮%। শাহজালাল (রাঃ) ডিগ্রী কলেজ হতে ৫১১ জন পরীক্ষার্থী অংশ গ্রহন করে ৩৩৯ জন উত্তীর্ণ হয়, পাশের হার ৬৮.০৬%। জৈন্তাপুর তৈয়ব আলী কারিগরি কলেজ হতে ১৪৭ জন অংশ গ্রহন করে ১২৮ জন উত্তীর্ণ হয়, পাশের হার ৮৭.০৭%, জিপিএ-৫ পেয়েছে ৪জন। আমিনা হেলালী টেকনিক্যাল কলেজ হতে ৫ জন পরীক্ষার্থী অংশ গ্রহন করে ৫ জন উত্তীর্ণ হয়, পাশের হার ১০০%। খরিল নেজামুল উলুম আলীম মাদ্রাসা হতে ৩২ জন পরীক্ষার্থী অংশ গ্রহন করে ২৯ জন উর্ত্তীণ হয়, পাশের হার ৯০.৬২%। 
ফলাফল বিষয়ে জানতে জৈন্তাাপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ সোলায়মান হোসেন জানান- অথিতের তুলনায় ফলাফল সন্তুষজনক হয়েছে। তবে আরও ভাল ফলাফল অর্জনের জন্য শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের সাথে আলোচনার করা হবে। 
 

Dream Sylhet
ড্রীম সিলেট
ড্রীম সিলেট
এই বিভাগের আরো খবর