সোমবার   ১৯ আগস্ট ২০১৯   ভাদ্র ৩ ১৪২৬   ১৭ জ্বিলহজ্জ ১৪৪০

৭৬

জগন্নাথপুরে জন ক্ষোভের রোসানলে “গরুর চামড়া”

প্রকাশিত: ১৪ আগস্ট ২০১৯ ২০ ০৮ ৩৮  

মো.শাহজাহান মিয়া,জগন্নাথপুর:: সুনামগঞ্জের জগন্নাথপুরে এবার জন ক্ষোভের রোসানলে পড়েছে “গরুর চামড়া”। চামড়ার ন্যায্য মূল্য না পাওয়ায় উপজেলা জুড়ে বইছে জন ক্ষোভ। এতে কয়েক হাজার গরুর চামড়া বিভিন্ন ভাবে ধ্বংস ও নষ্ট করে ফেলা হয়েছে।
জানাগেছে, অন্য বছরের তুলনায় এবার কোরবানি হওয়া পশুর চামড়ার ন্যায্য দাম পাওয়া যায়নি। অন্য বছরে একটি গরুর চামড়া কমপক্ষে ৫০০ থেকে ৬০০ টাকায় বিক্রি হলেও এবার মাত্র ৫০ টাকায় বিক্রি হয়। যে কারণে মানুষের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। ঈদের দিন থেকে ক্ষুব্দ জনতা গরুর চামড়ার ন্যায্য দাম না পাওয়ায় ৫০ টাকায় বিক্রি না করে চামড়া গুলো বিভিন্ন ভাবে ধ্বংস ও নষ্ট করে ফেলে দেন। তবুও তারা ৫০ টাকায় বিক্রি করেননি।
খোঁজ নিয়ে জানাযায়, শুধু উপজেলার সৈয়দপুর গ্রামে প্রায় ৯০০ গরুর চামড়া ক্ষোভে-দুঃখে জনতা মাটিতে পুতে দেন। এছাড়া উপজেলার আরো বিভিন্ন স্থানে প্রায় কয়েক হাজার চামড়া ধ্বংস ও নষ্ট করে ফেলা হয়।
এ ব্যাপারে ক্ষুব্দ জনতাদের মধ্যে অনেকে ক্ষোভ প্রকাশ করে বলেন, গত বছরও একটি গরুর চামড়া কমপক্ষে ৫০০ থেকে ৬০০ টাকায় বিক্রি হয়েছে। এবার বিক্রি হচ্ছে মাত্র ৫০ টাকায়। তারা আরো বলেন, এবার একটি গরু কমপক্ষে ৭০ থেকে ৯০ হাজার টাকায় কেনা হলেও এ গরুর চামড়া মাত্র ৫০ টাকা। যে কারণে আমরা ৫০ টাকায় বিক্রি না করে নষ্ট করে ফেলে দিয়ে প্রতিবাদ জানাচ্ছি। 
 

Dream Sylhet
ড্রীম সিলেট
ড্রীম সিলেট
এই বিভাগের আরো খবর