মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ১ ১৪২৬   ১৭ মুহররম ১৪৪১

১০৩১

সীমান্তে সব ধরনের অপরাধ ঠেকাতে বিজিবি কঠোর অবস্থানে রয়েছে

প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০১৯ ২০ ০৮ ৪১  

রিয়াজুল ইসলাম, গোয়াইনঘাট:: বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সিলেটের পিএসসির সেক্টর কমান্ডার কর্ণেল খায়রুল কবীর বলেছেন, সীমান্ত হত্যা বন্দ, মাদক ও চোরাচালানসহ সব ধরণের অপরাধ ঠেকাতে বিজিবি কঠোর অবস্থানে রয়েছে। এ বিষয়ে ইতোমধ্যে ভারতের সাথে বৈঠক ও হয়েছে। বৈঠকে চোরাই পথে বিভিন্ন পণ্য পাচার রোধে নানা পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। সীমান্তে অপরাধ প্রবনতা শূন্যের কোঠায় নামিয়ে আনতে আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি স্থানীয় জনসাধারণকে নিজ নিজ অবস্থান থেকে সচেতন হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, প্রতিবেশী দেশ ভারত থেকে আসছে মাদক, অস্ত্র ও ইয়াবা সহ নানা রকম মাদকদ্রব্য। পরিবর্তে আমাদের দেশ থেকে চোরাই পথে পাচার হচ্ছে বিভিন্ন ভোগ্য পণ্য। এগুলো বন্ধ করতে বিজিবি কঠোর অবস্থানে রয়েছে। যত দ্রুত সম্ভব এসব চোরাচালান বন্ধ করা হবে। 
 সোমবার বিকেলে গোয়াইনঘাটের জাফলং মুসলীম নগর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে জনসচেতনতা মূলক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

পূর্ব জাফলং এলাকাবাসীর উদ্যোগে আয়োজিত সীমান্ত হত্যা ও অপরাধ রোধকল্পে জনসচেতনতামূলক সভায় সভাপতিত্ব করেন সিলেট ৪৮ ব্যাটালিয়ন বিজিবির অধিনায়ক লে. কর্ণেল আহমেদ ইউসুফ জামিল। যুবলীগ নেতা নাজিম উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেটের পুলিশ সুপার মো. ফরিদ উদ্দিন। গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমেদ, উপজেলা নির্বাহী অফিসার বিশ্বজিত কুমার পাল, গোয়াইনঘাট সার্কেলের  সহকারী পুলিশ সুপার মো. নজরুল ইসলাম, থানার ওসি মো. আব্দুল আহাদ প্রমুখ।

Dream Sylhet
ড্রীম সিলেট
ড্রীম সিলেট
এই বিভাগের আরো খবর