মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ১ ১৪২৬   ১৭ মুহররম ১৪৪১

১৯৬

চুনারুঘাটে খোয়াই নদী পরিদর্শন বাঁধ নির্মাণের আশ্বাস: জেলা প্রশাসক

এম এস জিলানী আখনজী চুনারুঘাট (হবিগঞ্জ)::  

প্রকাশিত: ২৬ জুলাই ২০১৯ ২২ ১০ ৫৫  

নদীতে বাঁধ না থাকায় বন্যা হলেই প্লাবিত হয় চুনারুঘাট উপজেলার রাজার বাজার, আলী রাজাপুর, আশ্রাবপুর, গঙ্গানগর, রাণীরকোট সহ আশপাশের বেশ কয়েকটি গ্রাম।

তলিয়ে যায় রাস্তা-ঘাট ও আবাদি জমি। আবার অনেকের বসত ভিটায় পর্যন্ত পানি উঠে গিয়ে ভেঙ্গে যায় ঘর-দরজা। জন চলাচলে বেড়ে যায় দুর্ভোগ।

যা রোধকল্পে বেড়িবাঁধ নির্মান একান্ত প্রয়োজন মনে করে স্থানীয় ইউপি চেয়ারম আলহাজ্ব আবেদ হাসনাত চৌধুরী সনজু হবিগঞ্জের জেলা প্রশাসকের বরাবর আবেদন করেন।


বিষয়টি আমলে নিয়ে (২৬ জুলাই) শুক্রবার দুপুর বেলায় সরেজমিনে এলাকাগুলো পরিদর্শন করেন জেলা প্রশাসক মাহমুদুল কবির মুরাদ। 


পরিদর্শন শেষে তিনি বলেন, ওই এলাকায় বেড়িবাঁধ নির্মানের প্রয়োজন রয়েছে। এর জন্য তিনি যথাযত কর্তৃপক্ষের সাথে যোগাযোগ সাপেক্ষ বাঁধ নির্মাণে ব্যবস্থা গ্রহন করবেন।
 

এসময় তার সঙ্গে ছিলেন, চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মঈন উদ্দিন ইকবাল, উপজেলা সহকারী ভূমি কমিশনার স.ম আজহারুল ইসলাম, উপজেলা প্রকৌশলী মিশুক কুমার দত্ত, চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ শেখ নাজমুল হক, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মাসুদ রানা, উপজেলা প্রকল্প বাস্থবায়ন কর্মকর্তা মনিরুজ্জামান জমাদ্দার, ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আবেদ হাসনাত চৌধুরী সনজু, সাংবাদিক শাকিল চৌধুরী, প্রদীপ দাশ সাগর ও সার্ভেয়ার মনিরুজ্জামান প্রমূখ।


এরপর তারা উপজেলার আহম্মদাবাদ ইউনিয়নের বিভিন্ন সরকারি স্থাপনাও পরিদর্শন করেন। যার মধ্যে জমি আছে ঘর নেই ও দুর্যোগ সহনীয় ঘর নির্মানের কাজ, প্রস্তাবিত পুলিশ পাড়ির স্থান পরিদর্শন ও ঢাকা সিলেট পুরাতন মহাসড়কের বন্যায় ক্ষতিগ্রস্ত মেরামত কাজ উল্লেখযোগ্য।

Dream Sylhet
ড্রীম সিলেট
ড্রীম সিলেট
এই বিভাগের আরো খবর