শনিবার   ১৭ আগস্ট ২০১৯   ভাদ্র ২ ১৪২৬   ১৫ জ্বিলহজ্জ ১৪৪০

৫৮

চুনারুঘাটে উপজেলা পরিষদের অর্থায়নে শিক্ষাবৃত্তি প্রদান

এম এস জিলানী আখনজী, চুনারুঘাট (হবিগঞ্জ)::

প্রকাশিত: ৫ আগস্ট ২০১৯ ২৩ ১১ ৫৬  

হবিগঞ্জ চুনারুঘাটে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ২’শ জন সুবিধা-বঞ্চিত মেধাবী শিক্ষার্থীদের মাঝে উপজেলা পরিষদের অর্থায়নে শিক্ষাবৃত্তি বিতরণ করা হয়েছে। 

(৫ আগষ্ট) সোমবার বিকালে উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর প্রধান অতিথি হিসেবে সুবিধাবঞ্চিত মেধাবী শিক্ষার্থীদের মাঝে বৃত্তি নগদ অর্থ বিতরণ করেন।

এ উপলক্ষে উপজেলা বীর মুক্তিযোদ্ধা এনামুল হক মোস্তফা শহীদ অডিটরিয়ামে এক আলোচনা সভা অনুষ্টিত হয়। উপজেলা রিসোর্স সেন্টারের ইনস্ট্রাক্টর মোঃ খায়ের উদ্দিন মোল্লাহর পরিচালনায় অনুষ্ঠানের সভাপতি ছিলেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোহাম্মদ মাসুদ রানা।


আলোচনা সভার অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর মেয়র নাজিম উদ্দিন সামছু, উপজেলা আওয়ামীলীগের সভাপতি এড. এম আকবর হেসেন জিতু, উপজেলা যুবলীগের সভাপতি লুৎফুর রহমান চৌধুরী, চুনারুঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ জামাল হোসেন লিটন, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোস্তাফিজুর রহমান রিপন, যুবলীগ নেতা রুমন ফরাজি, যুবলীগ নেতা মোঃ আব্দুল্লাহ, সিএ মোঃ ওয়াহিদুল ইসলাম সুমন, চুনারুঘাট সরকারী কলেজ ছাত্রলীগ নেতা মোঃ সায়েম তালুকদার, সাজিদ রহমান, ফাহিমা আক্তার ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগন, বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিভাবকগনসহ ছাত্র/ছাত্রীবৃন্দ। 

অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের ২শ জন সুবিধা-বঞ্চিত মেধাবী ছাত্র-ছাত্রীকে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়। 

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান বলেন, শিক্ষাবৃত্তি প্রদানের মাধ্যমে সরকার সুবিধা-বঞ্চিত মেধাবী ছাত্র-ছাত্রীদেরকে সমাজ ও দেশের কল্যাণে কাজ করার জন্য সুযোগ করে দিয়েছে, সম্পদের সুষম বণ্টন ও ধনী-গরিবের বৈষম্য কমিয়ে একটি মানবিক ধারার সমাজের বঞ্চিতদের প্রতি দায়বোধ থেকেই সরকার মেধাবী শিক্ষাথীদের বৃত্তিসহ শিক্ষাবৃত্তি প্রদান করে আসছে। বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের উৎসাহ দিয়ে তিনি সমাজ ও দেশ গড়ার কাজে তাদের অবদান রাখার আহ্বান জানান।

Dream Sylhet
ড্রীম সিলেট
ড্রীম সিলেট
এই বিভাগের আরো খবর