বৃহস্পতিবার   ১৭ অক্টোবর ২০১৯   কার্তিক ২ ১৪২৬   ১৭ সফর ১৪৪১

৬৩৭

চা শ্রমিককে মারধরকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে আহত-২ 

আসহাবুর ইসলাম শাওন,কমলগঞ্জ:: 

প্রকাশিত: ১৯ জুলাই ২০১৯ ২৩ ১১ ২৩  

এক সাধারণ চা বাগান শ্রমিককে মারধরের প্রতিবাদে মৌলভীবাজারের কমলগঞ্জের পাত্রখোলা চা বাগানে চা শ্রমিকদের দুই পক্ষের সৃষ্ট সংঘর্ষে ২ শ্রমিক আহত হয়েছে। গুরুতর আহত ১জন কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন। ঘটনার খবর পেয়ে পাত্রখোলা চা বাগানে পুলিশ মোতায়েন করা হলে পুলিশি হস্তক্ষেপে পরিস্থিতি কিছুটা শান্ত করা হয়। শুক্রবার (১৯ জুলাই) বিকালে এ ঘটনাটি ঘটে। জানা যায়, এ চা বাগানের লাইন পাহারাদার  রবি দেব চা শ্রমিক আনু কর্মীকে মারধর করেছিল। এ ঘটনার বিচার চেয়ে দুলাল ছত্রীর নেতৃত্বে সাধারণ শ্রমিকরা প্রধান ব্যবস্থাপক শফিকুল ইসলামের কাছে বিচার প্রার্থনা করেছিলেন। প্রধান ব্যবস্থাপক  সন্ধ্যার পর সামাজিক বৈঠক করে সমস্যার সমাধানের আশ্বাস দিলে প্রতিবাদী শ্রমিকরা শান্ত হয়ে ফিরে যায়। বিকালের দিকে লাইন পাহারাদার রবি দেবের নেতৃত্বে একদল শ্রমিক আনু কর্মী (২৬)-কে একা পেয়ে মারধর করে। কিছুক্ষণ পর গোপাল কুর্মী(২৫)-কেও মারধর করে। আহত আনু কুর্মীর অবস্থা গুরুতর হওয়ায় তাকে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এ খবর চা বাগানে ছড়িয়ে পড়লে দুই দল চা শ্রমিকের মাঝে টানটান উত্তেজনা বিরাজ করে। এ উত্তেজনার খবর পেয়ে কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আরিফুর রহমানের নেতৃত্বে পুলিশের একটি দল পাত্রখোলা চা বাগানে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. কামরুল ইসলাম পাত্রখোলা চা বাগানের চা শ্রমিক আনু কুর্মী স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন থাকার সত্যতা নিশ্চিত করেন।
পাত্রখোলা চা বাগান ব্যবস্থাপক শফিকুল ইসলাম একটি অভিযোগ নিয়ে সকালে কিছু চা শ্রমিক তার কাছে আসলে তিনি সন্ধ্যার পর বসে সমস্যার সমাধানের আশ্বাস দিয়েছিলেন। তার পরও কেন পরবর্তীতে দুই দল শ্রমিকের মাঝে সংঘর্ষ হলো তা তিনি বুঝতে পারছেন না। এ ঘটনাটি সম্পূর্ণ দুই দল শ্রমিকের মাঝে সৃষ্ট। চা বাগান কর্তৃপক্ষের করার কিছু নেই। পুলিশ প্রশাসনের হস্তক্ষেপে এখন শান্ত পরিস্থিতি বিরাজ করছে।
কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আরিফুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন এখন পাত্রখোলা চা বাগানে কোন উত্তেজনা নেই। চা বাগান কর্তৃপক্ষ পরবর্তীতে বসে এ সমস্যার সমাধান করে দিবেন।
 

Dream Sylhet
ড্রীম সিলেট
ড্রীম সিলেট
এই বিভাগের আরো খবর