শনিবার   ১৯ অক্টোবর ২০১৯   কার্তিক ৪ ১৪২৬   ১৯ সফর ১৪৪১

৯৯

কোরবানির বর্জ্য অপসারণের কাজ পরিদর্শণ করছেন মেয়র আরিফ

প্রকাশিত: ১৩ আগস্ট ২০১৯ ১৫ ০৩ ৩৯  

স্টাফ রিপোর্ট:: কোরবানির বর্জ্য ও চামড়ার বর্জ্য অপসারণের কাজ পরিদর্শণ করছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।   তিনি ঈদের পূর্বে ঘোষণা দিয়েছিলেন যে ২৪ ঘন্টার মধ্যে সিটি কর্পোরেশন বর্জ্য অপসারণ করবে।   কথামত ২৪ঘন্টার আগেই বর্জ্য অপসারণ করেছেন বলে দাবি করেছেন মেয়র।   গতকাল বর্জ্য অপসারণের প্রস্তুতি পরিদর্শন করেণ মেয়র।   তিনি বলেণ সিলেটকে সুন্দর ও আধুনিক নগরী গড়ে তুলতে আমি নিরলসভাবে কাজ করে যাবো।   
তিনি নগরীর বিভিন্ন এলাকায় বর্জ্য অপসারণের কাজ পরিদর্শন করেন।  

টার্গেট অনুযায়ী ২৪ ঘন্টার মধ্যেই পুরো নগরের বর্জ্য অপসারণ করা সম্ভব হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। বিভিন্নস্থান কোরবানির বর্জ্য ও চামড়ার বর্জ্য অপসারণ কাজ সোমবার দিবাগত মধ্যরাতের মধ্যেই শেষ হয়।


এরআগে সোমবার বিকালের দিকে কোরবানির পশুর হাটের বর্জ্য অপসারণ শেষ হয়। এরপর শুরু হয় কোরবানির বর্জ্য অপসারণ।

সিলেট সিটি কর্পোরেশনের পরিষ্কার পরিচ্ছন্নতা শাখার কর্মকর্তা মো. হানিফুর রহমান জানান, মধ্যরাতেই কোরবানির বর্জ্য অপসারণ কাজ শেষ হয়েছে। তবুও সিসিকের পরিচ্ছন্নতা কর্মী ও গাড়ি নগরীতে টহলে রয়েছে৷ কোন যায়গায় আবর্জনা দেখলে সাথে সাথে তারা পরিস্কার করবে।

তিনি আরও জানান, সিসিকের নিয়মিত ৫৫০ জন পরিচ্ছন্নতা কর্মীর সাথে আরো ৬৫০ জন কর্মী কোরবানীর বর্জ্য অপসারণে কাজ করছে। বর্জ্য অপসারণে ৫০টি ট্রাক এবং পানিবাহী ১০টি যান রয়েছে। 

Dream Sylhet
ড্রীম সিলেট
ড্রীম সিলেট
এই বিভাগের আরো খবর