বৃহস্পতিবার   ১৭ অক্টোবর ২০১৯   কার্তিক ২ ১৪২৬   ১৭ সফর ১৪৪১

৬৬৭

কাশ্মীরীদের হত্যা নির্যাতনের প্রতিবাদে মিছিলে উত্তাল সিলেট

প্রকাশিত: ৯ আগস্ট ২০১৯ ১৫ ০৩ ০৭  

স্টাফ রিপোর্ট:: হিন্দুত্ববাদী মোদি সরকার সংবিধানের ৩৭০ ধারা বাতিল করে কাশ্মীরীদের অধিকার হরন করেছে। রাজ্য প্রধানদের গ্রেফতার করে পর্যটকদের সরিয়ে অতিরিক্ত বাহিনী মোতায়েন করে তাঁরা ক্লান্ত হয়নি। ১৪৪ ধারা জারী করে ইন্টারনেট পর্যন্ত বন্ধ করেছে। তাই কাশ্মীরের অসহায় মুসলমানদের পাশে দাঁড়ানো সকল মুসলমানদের নৈতিক দায়িত্ব।   ভারত সরকার কর্তৃক জন্মু কাস্মীরের বিশেষ মর্যাদা খর্ব,মুসলনানদের বিরুদ্ধে ষড়যন্ত ও নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ মিছিলে উত্তাল সিলেট নগরী।   বাদ জুমা সিলেট নগরীর বিভিন্ন মসজিদ থেকে বিভিন্ন ইসলামিক সংগঠন, তৌহিদা জনতা বিক্ষোভ মিছিল করেন।   ভারতের প্রতি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান মিছিল থেকে।   সবচেয়ে বড় বিক্ষোভ মিছিল বের হয় নগরী সোবহানীঘাটস্থ মাদরাসা থেকে।   বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ ও তালামীযে ইসলামিয়ার উদ্যোগে হাজার হাজার নেতাকর্মী ও তৌহিদী জনতা বিক্ষোভ মিছিলে অংশগ্রহন করেন।   মিছিল শেষে নগরীর ঐতিহাসিক কোর্ট পয়েন্টে এসে সমাবেশ অনুষ্ঠিত হয়।  

 আনজুমানে আল ইসলাহর সহ-সভাপতি অধ্যক্ষ মাওলানা ছরওয়ারে জাহান এর সভাপতিত্বে ও সিলেট মহানগর আল ইসলাহর সাধারণ সম্পাদক মাওলানা আজির উদ্দিন পাশা এবং সিলেট পশ্চিম জেলা তালামীযের সভাপতি শেখ আলী হায়দারের যৌথ পরিচালনায় মিছিল পরবর্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আনজুমানে আল ইসলাহর সভাপতি হযরত মাওলান হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী।   আরো

বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, আনজুমানে আল ইসলাহর সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মাওলানা মঈনূল ইসলাম পারভেজ, তলামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সভাপতি আখতার হোসাইন জাহেদ ও সাধারণ সম্পাদক হুমায়ূনূর রহমান লেখন।
মিছিল ও সমাবেশে উপস্থিত ছিলেন আল ইসলাহর মহাসচিব অধ্যক্ষ মাওলানা একেএম মনোওর আলী, কেন্দ্রীয় প্রচার সম্পাদক ও সিলেট জেলা সভাপতি অধ্যক্ষ মাওলানা আবু জাফর নুমান, অর্থ সম্পাদক উপাধ্যক্ষ মাওলানা আবু ছালেহ মো: কুতবুল আলম, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা নজমূল হুদা খান, অফিস সম্পাদক মাওলানা আতাউর রহমান, তালামীযের সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা নজীর আহমদ হেলাল, মাওলানা বেলাল আহমদ, মাওলানা রেদওয়ান আহমদ চৌধুরী, কেন্দ্রীয় সহ-সভাপতি দুলাল আহমদ,মুহিবুর রহমান, মাছুম আহমদ, সহ-সাধারণ সম্পাদক মুহাম্মদ উসমান গণি, সাংগঠনিক সম্পাদক মোজতবা হাসান চৌধুরী নুমান, সহ-সাংগঠনিক সম্পাদক ওয়ালীউর রহমান সানী, প্রচার ও প্রকাশনা সম্পাদক সৈয়দ আহমদ আল জামিল, বিশ্বনাথ উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যন মাওলানা হাবিবুর রহমান, জকিগনজ উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুস সবুর ও দক্ষিণ সুরমা উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান ।
 

Dream Sylhet
ড্রীম সিলেট
ড্রীম সিলেট
এই বিভাগের আরো খবর