বৃহস্পতিবার   ১৭ অক্টোবর ২০১৯   কার্তিক ২ ১৪২৬   ১৭ সফর ১৪৪১

৭০৯

কমলগঞ্জে দুই ডাকাত আটক: ব্যবহারিক জিনিস উদ্ধার

আসহাবুর ইসলাম শাওন,কমলগঞ্জ:: 

প্রকাশিত: ১৫ জুলাই ২০১৯ ১৬ ০৪ ৪৮  

মৌলভীবাজারের কমলগঞ্জে ডাকাতির প্রস্তুতিকালে রোববার দিবাগত রাত ১টায় শমশেরনগর থেকে পুলিশ ২ ডাকাতকে আটক করেছে। আটক ২ ডাকাতের কাছ থেকে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়ার পর ১ ডাকাতকে সোমবার দুপুরে মৌলভীবাজারের আদালতে প্রেরণ করা হয়েছে। অন্য ডাকাতকে থানায় রেখে জিজ্ঞাসাবাদ চলছে। আটক ২ ডাকাত হচ্ছে রাসেল আহমদ (২২) ও সেজু মিয়া (২৩)। ডাকাত রাসেলের বাড়ি আলীনগর ইউনিয়নের জালালিয়া গ্রামে ও সেজু মিয়ার বাড়ি শমশেরনগর ইউনিয়নের সতিঝির গাঁও।
জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে রোববার দিবাগত রাত ১টায় শমশেরনগর পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক আনজির আহমদের নেতৃত্বে পুলিশের একটি দল স্থানীয় লামাবাজার (পশ্চিম বাজার) এলাকা থেকে  রাসেল আহমদ ও সেজু মিয়াকে আটক করে। আটককৃতরা আরও কিছু আন্তঃজেলা ডাকাত দলের সদস্যদের নিয়ে এ রাতেই বড়চেগ গ্রামের এক ব্যবসায়ীর বাসায় ডাকাতির পরিকল্পনা করছি। এরপর শমশেরনগর পুলিশ ফাঁড়ি ও কমলগঞ্জ থানার পুলিশের সমন্বয়ে একটি দল রোববার রাত ২টা থেকে বড়চেগ গ্রামের আমদানি রপ্তানিকারক তাসদিক হোসেন (এমরান)-এর বাসায় ভোর রাত ৫টা পর্যন্ত পাহার দেয়।  ব্যবসায়ী তাসদিক হোসেন বলেন, রোববার রাত ২টায় পুলিশ সদস্যরা তার বাসায় আসে। তাদের কাছ থেকেই এ ডাকাতরি পরিকল্পনার কথা তিনি জানতে পারেন। ভোর ৫টা পর্যন্ত পুলিশ সদস্যরা তার বাসায় পাহারা দিয়েছেন বলে তিনি জানান।
অন্য দিকে আটক ২ ডাকাতকে কমলগঞ্জ থানায় নিয়ে  ব্যাপক জিজ্ঞাসাবাদে সম্প্রতি শমশেরনগর চা বাগানের ২টি ও আলীনগর চা বাগানের ১টি বাসায় ডাকাতি সংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্য দেয় তারা। নির্ভরযোগ্য একটি সূত্র জানায় আটক ২ ডাকাতের সাথে আন্তঃজেলা ডাকাত দলের একটি সম্পর্ক রয়েছে। আটক ডাকাত সেজু মিয়াকে সোমবার দুপুরে মৌলভীবাজার আদালতে প্রেরণ করে ১৬৪ ধারায় স্বীকারোক্তি মূলক জবানবন্ধী গ্রহন করে কারাগারে প্রেরণ করা হয়। অপরদিকে  আটক রাসেল আহমদকে আরও জিজ্ঞাসাবাদের জন্য কমলগঞ্জ থানায় আটক রাখা হয়েছে। 
কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আরিফুর রহমান ২ ডাকাত আটক করে ১জনকে আদালতে প্রেরণের সত্যতা ও ডাকাতি সংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্য পাওযার সত্যতা নিশ্চিত করেন। অন্য ডাকাতকে আরও জিজ্ঞাসাবাদ শেষে পরবর্তী আইনী ব্যবস্থা গ্রহনের কথা জানান ওসি।
 

Dream Sylhet
ড্রীম সিলেট
ড্রীম সিলেট
এই বিভাগের আরো খবর