বুধবার   ২৪ জুলাই ২০১৯   শ্রাবণ ৮ ১৪২৬   ২১ জ্বিলকদ ১৪৪০

৯৬২

উপাধ্যক্ষ আব্দুস শহীদ এমপিকে হত্যার চক্রান্ত 

সিলেটের সুজন চিঠির মাধ্যমে সতর্ক করলো: নেতা কর্মীদের মধ্যে তীব্র ক্ষোভ 

প্রকাশিত: ১৬ জুন ২০১৯ ১৫ ০৩ ০১  

আসহাবুর ইসলাম শাওন, কমলগঞ্জ:: অনুমিত হিসাব সম্পর্কিত কমিটির সভাপতি মৌলভীবাজার-৪ শ্রীমঙ্গল কমলগঞ্জ আসনের বর্তমান সাংসদ সাবেক চিফ হুইপ ও সাবেক জেলা  আওয়ামিলীগ এর সভাপতি বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মোঃ আব্দুস শহীদ এমপিকে হত্যার পরিকল্পনা করা হয়েছে বলে চিঠির মাধ্যমে সতর্ক করে সংসদ সদস্যের শ্রীমঙ্গলস্হ মিশন রোডের বাসার ঠিকানায় ও অপরটি কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ এর নামে গত ১৩ জুন বুধবার রেজিষ্ট্রারী করে চিঠি গুলো প্রেরণ করেন সিলেট কদমতলি এলাকার সুজন মিয়া।

রেজিষ্ট্রারী করা চিঠিটি সাংসদকে না পেয়ে তার শ্রীমঙ্গলের বাসার কেয়ারটেকার এর কাছে পৌছে দেন পোষ্টম্যান। তদরুপ একইদিন অন্য চিঠি পোষ্টম্যান দিয়ে যান কমলগঞ্জ থানায়। গত ১৪ জুন শুক্রবার সাংসদ আব্দুস শহীদ নিজ নির্বাচনী এলাকা শ্রীমঙ্গলের নিজ বাসায় গেলে  বাসার কেয়ারটেকার চিঠিটি সাংসদের হাতে তুলে দিলে তিনি চিঠি খুলে পড়তে গিয়ে আতকে উঠেন তেমনটি হতবাক হন ।

কারণ আন্তর্জাতিক জংঙ্গীগোষ্টী আই এস এর সাথে যোগ দিয়ে তার উপর সন্ত্রাসী হামলা চালিয়ে হত্যা করার ষড়যন্ত্রকারী তারই নির্বাচনী এলাকা ও তার নিজ জন্মস্থান কমলগঞ্জ উপজেলার রহিমপুর ইউনিয়নের সিদ্ধেশ্বরপুর এলাকার পার্শ্ববর্তী দূর্গাপুর গ্রামেরই সন্তান তাজুল ইসলাম লুলু আন্তরজার্তিক জংঙ্গীগোষ্টী আই এস সদস্যে যোগ দেয়ার কথা পড়ে।

চিঠিতে লেখার অনরূপ তুলে ধরা হলোঃ " উপাধ্য মো. আব্দুস শহীদ এমপি মহোদয় আপনাকে হত্যার ষড়যন্ত্র করা হচ্ছে হিজামা থেরাফি এন্ড রুকিয়াহ সেন্টার কুসুসবাগ মৌলভীবাজার এসএ পরিবহনের পূর্বপাশের দোতলা থেকে। এবং তা পরিচালনা করবে হত্যার ষড়যন্ত্রকারী আই এস মৌলভীবাজার জেলার পরিচালক তাজুল ইসলাম লুলু, গ্রাম দূর্গাপুর পোষ্ট বিন্দাবনপুর কমলগঞ্জ মৌলভীবাজার। তার চাচা বিশিষ্ট রাজাকার আব্দুল হক (মাষ্টার ছিলেন) বর্তমানে মৃত। আর হত্যার জন্য টাকার ব্যবস্থা হচ্ছে জামিমা ষ্টোর রাজদিঘির পাড় কমলগঞ্জ মৌলভীবাজার এর স্বত্ত্বাধিকারী ফজলুর রহমানের বিকাশ সহ বিভিন্ন হুন্ডির মাধ্যমে, যা আসছে লন্ডন ও আমেরিকা থেকে" এই ছিলো চিঠির ভাষা। চিঠির প্রেরক দাতা সুজন মিয়া কদমতলী সিলেট "। ব্যক্তিগত এপিএস ইমাম হোসেন সোহেল জিডির বিষযে জানান, যেহেতু একই চিঠি এমপি স্যার ও কমলগঞ্জ থানা বরাবর দেয়া হয়েছে তাই সাধারণ ডাইরি করা হয়নি। তবে দলীয় সিদ্ধান্ত নিলে সাধারণ ডাইরি করা হতে পারে।  
 এ বিষয়ে কমলগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি এম মোসাদ্দেক আহমেদ মানিক বলেন, শ্রীমঙ্গল কমলগঞ্জের উন্নয়নের সাধিকার, যার রাজনীতি সাধারণ মানুষের জন্য যার নেতৃত্বে শ্রীমঙ্গল কমলগঞ্জ এগিয়ে যাচ্ছে, মানুষ যাকে ভালোবেসে ৬ষ্ট বারের মত সাংসদ বানিয়েছে, এরকম একজন পরিতি নেতাকে সন্ত্রাসী হামলা চালিয়ে হত্যা করার ষড়যন্ত্র এটা মেনে নেয়ার নয়,আমরা তীব্র প্রতিবাদ জানাচ্ছি। এটা রাজনৈতিক কোন অপশক্তির কাজ হতে পারে। এবিষয় নিয়ে রোববার বিকাল চার টায় কমলগঞ্জ আওয়ামিলীগ কার্যালয়ে দলীয় নেতৃবৃন্দরা  বসে সিদ্ধান্ত নেয়া হবে। 
কমলগঞ্জ থানা অফিসার ইনর্চাজ চিঠি পাওয়ার সত্যতা নিশ্চিত করে বলেন, মৌলভীবাজার ৪ আসনের এমপি আব্দুর শহীদ এমপিকে হত্যার ষড়যন্ত্র করে সিলেটের সুজন মিয়া নামের একব্যক্তি চিঠি প্রেরণ করেছেন। পুলিশ  ঘটনাটির  তদন্ত করছে। 
 

Dream Sylhet
ড্রীম সিলেট
ড্রীম সিলেট
এই বিভাগের আরো খবর