বুধবার   ১৯ জুন ২০১৯   আষাঢ় ৪ ১৪২৬   ১৫ শাওয়াল ১৪৪০

১৭৯

ঈদে যাত্রা নিরাপদ করতে নিসচা`র সতর্কতামূলক ক্যাম্পেইন

প্রকাশিত: ১ জুন ২০১৯ ১৬ ০৪ ২৩  

পবিত্র ঈদুল ফিতরে ঘরমুখো মানুষের সড়কপথের যাত্রা নির্বিঘ্ন ও নিরাপদ করতে শনিবার (১ জুন) দুপুরে সিলেট কেন্দ্রীয় বাস টার্মিনালে নিসচা সিলেট মহানগর শাখার উদ্যোগে সচেতনতামূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। 
এসময় উপস্থিত ছিলেন এসএমপির উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) ফয়সল মাহমুদ, নিসচা কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও আজীবন সদস্য মো. জহিরুল ইসলাম মিশু, টিআই প্রশাসন হাবিবুর রহমান, নিসচা সিলেট মহানগর শাখার সভাপতি ও কেন্দ্রীয় কার্যকরী সদস্য এম. ইকবাল হোসেন, মহানগর শাখার সাধারণ সম্পাদক আব্দুল হাদী পাবেল, দণি সুরমা পুলিশ ফাঁড়ি ইনচার্জ মো. শাহীন মিয়া, এএসআই জহুর মিয়া, মো. মালেক, নিসচা মহানগর শাখার সাংগঠনিক সম্পাদক মো. কামরুল ইসলাম, যুব বিষয়ক সম্পাদক মাসুদুজ্জামান তফাদার মুক্তার, আশিক আহমদ প্রমুখ। 

এসময় অতিথিরা সিলেট কেন্দ্রীয় বাস টার্মিনালের এনা পরিবহণ, শ্যামলী পরিবহণ, হানিফ পরিবহণ, নুর পরিবহণ, হবিগঞ্জ এক্সপ্রেস সহ বিভিন্ন বাস কাউন্টার পরিদর্শন করেন। এসময় কাউন্টারে দায়িত্বরতদের উদ্দেশ্যে বলেন, ঈদে ঘরমুখো মানুষের চাপ বেশী থাকায় প্রতিবারই সড়ক দুর্ঘটনার হার বেড়ে যায়। এজন্য সকলে সচেতন হলে সড়ক দুর্ঘটনার হার কমিয়ে আনা সম্ভব। প্রত্যেকটি বাস ছাড়ার আগে কাউন্টারে দায়িত্বরত ম্যানেজারের দায়িত্ব হচ্ছে বাসের ড্রাইভার ও যাত্রীদের উদ্দেশ্যে দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান করা। ড্রাইভারদেরকে অনুরোধ করা যাতে দ্রুত গতিতে গাড়ি না চালানো, বেপরোয়াভাবে ওভারটেকিং না করা। যাত্রীদের উদ্দেশ্যে বলেন, গাড়িতে যাত্রাকালীন সময় কোনভাবে ড্রাইভারকে দ্রুত গতিতে গাড়ি চালাতে উৎসাহিত না করা। অতিথিরা এসময় ড্রাইভারদের উদ্দেশ্যে বলেন, কোনভাবেই যেন হেলপার দিয়ে গাড়ি না চালানো হয়। মনে রাখতে হবে সময়ের চেয়ে জীবনের মূল্য অনেক বেশী। এসময় উপস্থিত সবাই যাত্রীদের নিরাপদ যাত্রা কামনা করেন এবং ঈদ শেষে নিরাপদ যাত্রার মাধ্যমে কর্মস্থলে ফিরে আসবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। 
এসময় অতিথিরা যাত্রী, চালক ও হেলপারদের মধ্যে সচেতনতামূলক লিফলেট বিতরণ করেন।  -বিজ্ঞপ্তি
 

Dream Sylhet
ড্রীম সিলেট
ড্রীম সিলেট
এই বিভাগের আরো খবর