বুধবার   ২৪ জুলাই ২০১৯   শ্রাবণ ৮ ১৪২৬   ২১ জ্বিলকদ ১৪৪০

১৭৩

ইমাম মুয়াজ্জিনদের চাকুরী জাতীয়করণের দাবীতে মানববন্ধন 

প্রকাশিত: ৯ জুলাই ২০১৯ ১৬ ০৪ ৪৪  

বাংলাদেশের তিনশত ৫০টি সরকারি কলেজ মসজিদে নিয়োজিত পাঁচ শতাধিক ইমাম মুয়াজ্জিনদের চাকুরী জাতীয় করণের দাবীতে সরকারি কলেজ মসজিদে নিয়োজিত ইমাম-মুয়াজ্জিন ঐক্য পরিষদের ডাকে দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে  ৯ জুলাই মঙ্গলবার বেলা ১১টায় সিলেট নগরীর ঐতিহাসিক কোর্ট পয়েন্টে এক মানববন্ধন কর্মসূচি পালিত হয়।
সরকারি কলেজ মসজিদে নিয়োজিত ইমাম-মুয়াজ্জিন ঐক্য পরিষদের সিলেট বিভাগীয় নির্বাহী সভাপতি ও সিলেট পলিটেকনিক ইন্সটিটিউট জামে মসজিদের ইমাম হাফিজ মাওলানা জামাল উদ্দিন এর সভাপতিত্বে এবং বিয়ানীবাজার সরকারি কলেজ জামে মসাজিদের পেশ ইমাম ও খতিব হাফিজ মাওলানা মুশাহিদ আহমদ আলতাফ এর পরিচালনায় মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মাওলানা মোহাম্মদ এহসান উদ্দিন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় ইমাম সমিতি সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক মাওলানা জালাল উদ্দিন ভূইয়া, সাংগঠনিক সম্পাদক মাওলানা আব্দুল ওয়াদুদ চৌধুরী, বৃন্দাবন সরকারি কলেজ জামে মসাজিদের পেশ ইমাম ও খতিব মাওলানা আশিকুর রহমান, সুনামগঞ্জ সরকারি কলেজ জামে মসাজিদের ইমাম মাওলানা আলাউদ্দিন ও হোস্টেল মসজিদের ইমাম মাওলানা জিয়াউল হক, সিলেট সরকারি আলিয়া মাদরাসা মসজিদের ইমাম মাওলানা শরীফ মোঃ শাহজালাল, হাফিজ মাওলানা রেজাউল, মাওলানা বদরুল ইসলাম, বড়লেখা কলেজ মসজিদের ইমাম মাওলানা কামরুল ইসলাম, এম.সি কলেজ জামে মসাজিদের পেশ ইমাম ও খতিব হাফিজ মাওলানা আনসার উদ্দিন ও মুয়াযযিন হাফিজ আব্দুস সোবহান, সিলেট শিক্ষা ভবন মসজিদের ইমাম মাওলানা আব্দুস সালাম, সিলেট টেকনিকেল স্কুল এন্ড কলেজ মসজিদের ইমাম মাওলানা এ.কে.এম রহমত উল্লাহ, শাহ ওলিউল্লাহ একাডেমির প্রিন্সিপাল মাওলানা রইছ উদ্দিন, দারুল কুরআন মাদানী একাডেমীর শিক্ষক মাওলানা ফজলুল করিম, ইঞ্জিনিয়ারিং কলেজ জামে মসজিদের ইমাম মাওলানা বজলুর রহমান প্রমুখ। 
মানবন্ধনে বক্তরা বলেন, দেশের সকল সরকারি কলেজ মসজিদে, টিচার্স ট্রেনিং কলেজ মসজিদ, সরকারি আলিয়া মাদরাসা মসজিদ ও কারিগরি কলেজ মসজিদে নিয়োজিত ইমাম, মুয়াযযিন ও খাদিমগণ কর্মরত রয়েছেন। উক্ত শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে কর্মকর্তা-কর্মচারীগণ সরকারি স্কেলে বেতন-ভাতাসমূহ পেয়ে থাকেন। কিন্তু যোগ্যতা ও দক্ষতা থাকা সত্তেও সরকারি শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োজিত ইমাম ও মুয়াযযিনগণ সরকারি সুযোগ-সুবিধা থেকে সম্পূর্ণ বঞ্চিত। ফলে ইমাম ও মুয়াযযিনগণ পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছেন। ‘মসজিদ ব্যবস্থাপনা নীতিমালা-২০০৬’ প্রণয়ন করা হলেও এর ভিত্তিতে বেতন-ভাতাসমূহ প্রদান করা হচ্ছে না। বক্তারা মসজিদ ব্যবস্থাপনা নীতিমালা-২০০৬ পূর্ণাঙ্গ বাস্তবায়নের জোর দাবী জানান।
প্রধান অতিথি মাওলানা মোহাম্মদ এহসান উদ্দিন তার বক্তব্যে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের অন্যতম প্রচারক ও সমর্থক হিসেবে দেশের সকল সরকারি কলেজ মসজিদে, টিচার্স ট্রেনিং কলেজ মসজিদ, সরকারি আলিয়া মাদরাসা মসজিদ ও কারিগরি কলেজ মসজিদে নিয়োজিত ইমাম, মুয়াযযিন ও খাদিমগণের পদ সৃষ্টি করে সরকারি স্কেলে বেতন-ভাতাসহ যাবতীয় সুযোগ-সুবিধা প্রদানের বিহীত ব্যবস্থা গ্রহণ করার অনুরোধ জানান।  বিজ্ঞপ্তি
 

Dream Sylhet
ড্রীম সিলেট
ড্রীম সিলেট
এই বিভাগের আরো খবর