শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৪ ১৪২৬   ২০ মুহররম ১৪৪১

৯২

ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন অব মৌলভীবাজারের `প্রবাসী হেল্প ডেস্ক`

প্রকাশিত: ২৫ আগস্ট ২০১৯ ১৫ ০৩ ৪৫  

ডেস্ক নিউজ:: প্রবাসীদের জন্য নানাবিধ সুবিধার কথাবিবেচনা করে  আন্তর্জাতিক সেবামূলকপ্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন অব মৌলভীবাজার গত শুক্রবার ২৩ অগাস্ট ২০১৯ এই প্রথম একটি  প্রবাসী হেল্প ডেস্ক চালু করেছে। 
এ উপলক্ষে সংগঠনের প্রতিষ্ঠাস্টাতা সমন্বয়ক যুক্তরাষ্ট্র  প্রবাসী বিশিষ্ট কমিউনিটি নেতা  মনজুর চৌধুরী জগলুল এর সভাপতিত্বে ওতরুণ সমাজকর্মী এম.এ. সামাদ এরসঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানঅতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্টদানবীর,  সমাজ সেবক  ও শিক্ষা অনুরাগী , নিউ ইয়কের বিশিস্ট ব্যবসাহী ও কমিউনিটিলিডার জনাব বশির খাঁন।প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেনবিশিষ্ট লেখক ও গবেষক এম.মোহাম্মদ আবুতাহের।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেনবিশিষ্ট নাট্যকার ও সম্মিলিত সামাজিকউন্নয়ন পরিষদের সভাপতি খালেদ চৌধুরী। 

এছাড়াও অতিথি হিসেবে উপস্থিত ছিলেনবি.আই.এস এর চেয়ারম্যান এম.মুহিবুররহমান মুহিব, রোটারিয়ান ও মানবধিকারএক্যটিভিসট ফরিদ আহমদ, মানবাধিকারবাস্তবায়ন ফাউন্ডেশন এর সহ- সভাপতিআব্দুল অহাব পান্না, জেলা সাংবাদিকফোরামের দপ্তর সম্পাদক ও সাপ্তাহিকজনপ্রত্যশার নির্বাহী সম্পাদক বেলালতালুকদার, কামাল হোসেন চৌধুরী,এম.এ.  কাইয়ুম সুলতান, মৌলভীবাজার জেলা    

শ্রেষ্ঠ জয়িতা রুমানা আক্তার রুবি, সাংবাদিক সৈয়দ মিজানুর রহমানশিপু,চৌধুরী মোহাম্মদ মেরাজ,মিয়ামোহাম্মদ রিপন,নানু মিয়া,তাহের আহমদ প্রমূখ।

উক্ত অনুষ্ঠানে বেলাল তালুকদার কে প্রধানকরে ৫ সদস্য বিশিষ্ট হেল্প ডেস্ক ইউনিট গঠনকরা হয়।

কমিটির অন্যান্য সদস্য হলেন:

তাজুল ইসলাম চৌধুরী, এম.এ.সামাদ,কামাল হোসেন চৌধুরী, এম.এ.কাইয়ুম সুলতান।

বক্তারা সংগঠনে কার্যক্রমকে গতিশীলকরার লক্ষ্যে সবার সহযোগিতা কামনাকরেন।


উল্ল্যখ বহী বিশ্বে বসবাসরত সকল মৌলভীবাজারী ও মৌলবী বাজারে ভিজিটরদেরসহযোগিতা করতে আই ফাউন্ডেশনর এইউদ্যগে। যে কোন প্রবাসী কে চাহিদা মাএউক্ত হেল্প ডেস্কে বিনামুল্যে নিম্নের বিভিন্নসেবা প্রদান করা হবে। মৌলভী বাজারেআপনার অবসতান কালীন সময় কেআনন্দঘন  ভাবনাহীন নিরাপদ করতে যেকোন প্রবাসী বিনা মুল্যে নিম্ন লিখিত বিষয়েআই এফ এম এর সহযেগিতা গ্রহন করতেপারবেন । 

Contact : International Foundation of Moulvibazar.

Email: ifoundation2019@gmail.com

World wide whats up tel number : 

880-131-492-1264

 সেবা সমুহের : এয়ারপোরট থেকে নিজ বাড়ী এবংবাডী থেকে এয়পোর্টে নিরবীগননে  যাতাযাতের জন্য নির্ভরশীল গাড়ি ওচালকের ব্যবসতা ।
জরুরী পরযোজনে প্রাইভেটএমবুলেনস এর ব্যবসতা । 
আইনী সমস্যা সমাধান ও আইনসেবার জন্য আইনজীবি পেতে সাহায্য। 
প্রয়োজন মত ডাক্তার সহ সব ধরনেরমেডিকেল সেবা পেতে সহযোগিতা । 
যে কোন ধরনের পারিবারিক ওসামাজিক অনুসটান আয়োজন করতেচাহিদা মত  সহযোগিতা 
6) মৌলভী বাজারে অবসতান কালীনসময়ের জন্য নিরাপদ সতানে আসবাব পএসহ সাজানো এপারটমেনট ভাড়া নিতেসহযোগিতা । 

7. ব্যক্তি গত ও রাএী কালীন নিরাপত্তা কর্মীনিয়োগ দিতে সহযেগিতা । 

যে কোন সামাজিক সম্যসা সংকানতপরামর্শ দান ও সংলিশট কর্তৃপক্ষেরদৃসটি আকর্ষনের সহযোগিতা |
যে কোন প্রবাসীর মৃতদেহ এয়ারপোরটথেকে গ্রহন, সংরক্ষন, দাফন কাফনেপুর্ন সহযোগিতা । 
এ ছারাও অন্য যে কোন বিশেসপরয়োজনে আই এম এফ সাধ্যমতসহযোগিতা করতে বদব পরিকর । 


উপরুকত বিষয় সমুহ ছারাও অন্য যে কোনবিষয়ে সহযোগিতা পেতে গ্রহন যোগ্যসময়ে  পুর্ব নোটিশ সহ আমাদের সাথে যোগা যোগকরতে অনুরুধ জানালো হযেছে ।সেবাসংকানত যাবতীয় ফি ও মুল্য সেবা প্রধানকারী সংসতা বা করত্পক্ষ ধারা নির্ধারিত ওগ্রহন হবে। IFM এর মাট করমী ওসেচচাসেবক হিসাবে শুধু ব্যবসতপনায়সহযোগিতা করবে এবং সরাসরি কোনপ্রকার অর্ধ লেনদেনে থেকে বিরত থাকবে।
 

Dream Sylhet
ড্রীম সিলেট
ড্রীম সিলেট
এই বিভাগের আরো খবর