বৃহস্পতিবার   ২২ আগস্ট ২০১৯   ভাদ্র ৭ ১৪২৬   ২০ জ্বিলহজ্জ ১৪৪০

১৩৮

 গানের মাধ্যমে সুবীর নন্দী বেঁচে থাকবেন মানুষের মাঝে:কামরান

সম্মিলিত নাট্য পরিষদের আয়োজনে সুবীর নন্দী স্মরণ

প্রকাশিত: ১১ জুলাই ২০১৯ ২৩ ১১ ২৭  

দেশের জনপ্রিয় ও প্রখ্যাত কণ্ঠশিল্পী, একুশে পদকপ্রাপ্ত গুণী শিল্পী সুবীর নন্দী স্মরণে ১১ জুলাই বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় সারদাহলে সম্মিলিত নাট্য পরিষদ, সিলেটের আয়োজনে সুবীর নন্দী স্মরণ অনুষ্ঠানে সাবেক মেয়র ও মহানগর আওয়ামীলীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান বলেন, সুবীর নন্দী বৃহত্তর সিলেটের একজন কৃতিসন্তান। দেশ-বিদেশের সঙ্গীত প্রিয় মানুষের কাছে একজন গুণী সঙ্গীত শিল্পী হিসাবে তাঁর অসংখ্য গানের মাধ্যমে তিনি অমর হয়ে থাকবেন। তিনি বলেন, শিল্পী সুবীর নন্দীর গান শুধু বাংলার চলচ্চিত্র নয়, সকল শ্রেণীর দর্শকের কাছে চিরদিন বেঁচে থাকবে। তিনি আরও বলেন, মৃত্যুর পূর্বে এই গুণী শিল্পীকে বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা একুশে পদক তুলে দিয়ে সম্মানিত করেন। সুবীর নন্দী সিলেটের মাটি ও মানুষের কাছে একটি প্রিয় নাম। তিনি সম্মিলিত নাট্য পরিষদ, সিলেটকে ধন্যবাদ জানিয়ে এই গুণী শিল্পীর জীবন ও কর্মকে ভবিষ্যৎ প্রজন্মের কাছে তুলে ধরার অনুরোধ জানান।    
সম্মিলিত নাট্য পরিষদ, সিলেট আয়োজিত সুবীর নন্দী স্মরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নাট্য পরিষদের সভাপতি মিশফাক আহমেদ চৌধুরী মিশু। সংগঠনের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্তের পরিচালনায় অনুষ্ঠানে স্মৃতিচারণ করেন সিলেটের বিশিষ্ট সঙ্গীত শিল্পী হিমাংশু বিশ্বাস, সম্মিলিত নাট্য পরিষদের প্রধান পরিচালক অরিন্দম দত্ত চন্দন ও সম্মিলিত সাংস্কৃতিক জোট, সিলেটের সভাপতি আমিনুল ইসলাম চৌধুরী। স্মরণ অনুষ্ঠানের শুরুতে প্রয়াত সুবীর নন্দীর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। 
সুবীর নন্দীর গান পরিবেশন করেন সাংস্কৃতিক সংগঠন পান্তপারিজাত, সঙ্গীত শিল্পী কৃষ্ণপদ বিশ্বাস, রাজীব চৌধুরীসহ সিলেটের শিল্পীবৃন্দ। অসংখ্য কালজয়ী বাংলা গানের গায়ক সুবীর নন্দী স্মরণ অনুষ্ঠানে নাট্য সংস্কৃতিকর্মী ও বিভিন্ন শ্রেণী-পেশার সঙ্গীত প্রিয় মানুষ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে যন্ত্র সঙ্গীতে সহযোগিতা করেন দেব দুলাল দত্ত অশোক, সুদীপ চক্রবর্তী ও শাওন কর। -বিজ্ঞপ্তি
 

Dream Sylhet
ড্রীম সিলেট
ড্রীম সিলেট
এই বিভাগের আরো খবর